May 24, 2024 10:12 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 24, 2024 10:12 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Sikhs for Justice: হিন্দুদের কানাডা ছাড়ার হুমকি দিয়েছিল এই খালিস্তানি নেতা, কড়া পদক্ষেপ এনআইএ-র

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খালিস্তান টাইগার ফোর্সের নেতা হরদীপ সিং নিজ্জরের হত্যাকাণ্ড নিয়ে কানাডার সঙ্গে সংঘাতের মধ্যেই পঞ্জাবের এক খালিস্তানি নেতার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল এনআইএ। শনিবার চণ্ডীগড়ে ‘শিখ ফর জাস্টিস’ প্রধান গুরপতওয়ান্ত সিং পানুনের বাড়ি বাজেয়াপ্ত করল এনআইএ। পাশাপাশি অমৃতসরে পানুনের একটি জমিও সিজ করল কেন্দ্রীয় তদন্ত সংস্থা। তিনটি দেশবিরোধী কার্যকলাপের মামলা ছাড়াও পানুনের বিরুদ্ধে মোট ২২টি মামলা রয়েছে পঞ্জাবে।

আরও পড়ুন-পাকিস্তানে অস্ত্র-বিস্ফোরণের ট্রেনিং, পঞ্জাবে একাধিক হামলার নির্দেশ দিয়েছিল খালিস্তানি নেতা নিজ্জর

অমৃতসরে পানুনের যে জমিটি এনআইএ অধিগ্রহণ করেছে সেটি ৪৬ ক্যানালের একটি কৃষি জমি। এটি তার পৈতৃক জমি। আর বাড়িটি চণ্ডীগড়ের সেক্টর ১৫-এ। এখন থেকে ওই জমি সরকারের। গত ২০২২ সালে তার সম্পত্তি অ্যাটাচ করা হয়। এর অর্থ সেই সম্পত্তি বিক্রি করা যাবে না।

এনআইএর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘কানাডা সহ দুনিয়ার বিভিন্ন জায়গা থেকে যেসব জঙ্গি কার্যকলাপ করা হচ্ছে সেসবের বিরুদ্ধেই অভিযান চলছে। মোহালির এনআইএ আদালতের নির্দেশেই ওইসব সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। ‘

কে এই গুরপতওয়ান্ত সিং পানুন? সম্প্রতি কানাডায় হিন্দুদের হত্যা করার হুমকি দিয়েছিলেন পানুন। পাশাপাশি তাদের কানাডা ছেড়ে যেতেও হুমকি দেন। হরদীপ সিং নিজ্জরের হত্যাকাণ্ড নিয়ে সম্প্রতি একটি ভিডিয়োতে পানুন বলেন, কানাডায় বসবাসকারী হিন্দুরা দেশের সংবিধানের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। আপনাদের গন্তব্য হল ভারত। কানাডা ছাড়ুন। ভারতে চলে যান। খালিস্তানপন্থিরা চিরকালই কানাডার প্রতি বিশ্বস্ত ছিল। তারা সবসময়ে এদেশের সংবিধান রক্ষা করে এসেছে।

এছাড়াও আরও অনেক কীর্তি রয়েছে পানুনের। কানাডার শিখদের আগামী ২৯ অক্টোবর ভ্যাঙ্কুভারে জমায়েত করার ডাক দিয়েছিল। নিজ্জরের হত্যাকাণ্ডের জন্য ভারতীয় হাইকমিশনার সঞ্জয় কুমার ভার্মা দায়ি কিনা তা নিয়ে শিখদের মতামত চাওয়া হয়।

উল্লেখ্য, ২০২০ সালে পানুনকে জঙ্গি বলে ঘোষণা করে কেন্দ্র। পাশাপাশি ইন্টারপোলকে একটি রেড অ্য়ালার্ট নোটিস জারি করতে অনুরোধ করে। কিন্তু উপযুক্ত তথ্য প্রমাণের অভাবে দুবার ওই নোটিস জারি করতে অস্বীকার করে ইন্টারপোল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)


source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top