May 22, 2024 4:15 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 22, 2024 4:15 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Rahul Gandhi: কংগ্রেস মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিশগড়, তেলঙ্গানায় জিতছে? বড় ঘোষণা রাহুলের

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
vehicle parked on road near buildings

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কংগ্রেস নেতা রাহুল গান্ধী আসন্ন বিধানসভা নির্বাচনে তার দলের ভাল ফলের সম্ভাবনার বিষয়ে আস্থা প্রকাশ করেছেন রবিবার। তিনি বলেছেন, কংগ্রেস ‘নিশ্চয়’ মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড় জয় পাবে এবং ‘সম্ভবত” তেলেঙ্গানায় জয়ী হবে। তিনি আরও বলেন যে তিনি বিশ্বাস করেন যে তাঁরা রাজস্থানে জিতবেন কারণ সেখানে ‘খুব” ঘনিষ্ঠ প্রতিযোগিতা’ হবে।

তিনি জোর দিয়ে বলেছিলেন যে বিধানসভা নির্বাচনে কংগ্রেস কোনও রাজ্যে জয়ী না হওয়া প্রশ্নের বাইরে।

তিনি বলেন, ‘আমি বলব, এই মুহূর্তে, আমরা সম্ভবত তেলেঙ্গানা জিতছি, আমরা অবশ্যই মধ্যপ্রদেশ জিতেছি, আমরা অবশ্যই ছত্তিশগড় জিতেছি। রাজস্থান, আমরা খুব কাছাকাছি, এবং আমরা মনে করি আমরা জিততে সক্ষম হব। এমনটিই মনে হচ্ছে। যদিও, বিজেপির অভ্যন্তরেও এই কথাই হচ্ছে’।

আরও পড়ুন: UP | Sexual Assault: গণধর্ষণের পরে লজ্জায় আত্মঘাতী বধূ, খানিক পরে বিষ খেয়ে মৃত্যু স্বামীরও

মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, রাজস্থান, তেলেঙ্গানা এবং মিজোরামের বিধানসভা নির্বাচন এই বছরের শেষের দিকে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তিনি জোর দিয়ে বলেন যে বিরোধীরা খাপ খাইয়ে নিচ্ছে এবং একসঙ্গে কাজ করছে। তিনি আরও বলেন যে, ‘২০২৪ সালের লোকসভা নির্বাচনে চমক দেওয়া হবে বিজেপিকে’।

তিনি বলেন, ‘আমরা এমন একটি পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নিচ্ছি যেখানে বিজেপি মিডিয়াকে নিয়ন্ত্রণ করে। মনে করবেন না বিরোধীরা মানিয়ে নিতে সক্ষম নয়, আমরা মানিয়ে নিচ্ছি, আমরা একসঙ্গে কাজ করছি, আমরা ভারতের জনসংখ্যার ৬০ শতাংশ। বিজেপি অবাক হবে ২০২৪ সালে (লোকসভা নির্বাচন)’।

রাহুল গান্ধী দাবি করেছেন যে কংগ্রেস মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ের ভোটকে সামনে রেখে ন্যারেটিভ নিয়ন্ত্রণ করছে। তিনি বলেন, ‘আপনি যদি রাজস্থানের লোকেদের সঙ্গে অ্যান্টি-ইনকাম্বেন্সির ক্ষেত্রে সমস্যাটি নিয়ে কথা বলেন তবে তারা আপনাকে বলবে যে তারা সরকারকে পছন্দ করে’।

লোকসভায় বিএসপি নেতা দানিশ আলীর বিরুদ্ধে বিজেপি সাংসদ রমেশ বিধুরির মুসলিম বিরোধী মন্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে রাহুল গান্ধী অভিযোগ করেছেন যে গেরুয়া দল জাতিভিত্তিক জনগণনার দাবিকে সরিয়ে দেওয়ার জন্য বিভ্রান্তিকর কৌশলে লিপ্ত হচ্ছে।

আরও পড়ুন: Sambalpur-Jammu Tawi Express: হাড়হিম-করা ঘটনা! জম্মু-তাওয়াই এক্সপ্রেসে চলল গুলি; গানপয়েন্টে লুট…

তিনি বলেন, ‘আপনি আজ যা দেখছেন, এই ভদ্রলোক বিধুরী, এবং তারপরে হঠাৎ নিশিকান্ত দুবে। এই সবই বিজেপি জাতিভিত্তক জনগণনার ধারণা থেকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তারা জানে যে জাতিভিত্তক জনগণনা একটি মৌলিক জিনিস যা ভারতের মানুষ চায় এবং তারা সেই আলোচনা করতে চায় না’।

কংগ্রেস নেতা বলেন, ‘যতবার আমরা টেবিলে একটি পয়েন্ট নিয়ে আসি, তারা আমাদের বিভ্রান্ত করার জন্য এই ধরনের জিনিস ব্যবহার করে এবং আমরা এখন শিখেছি কিভাবে এটি মোকাবেলা করতে হয়’।

তিনি বলেছিলেন যে কংগ্রেস কর্ণাটকে একটি খুব গুরুত্বপূর্ণ শিক্ষা পেয়েছে যে বিজেপি ‘আমাদের বিভ্রান্তি করে এবং আমাদের ন্যারেটিভ তৈরি করতে না দিয়ে’ নির্বাচনে জয়লাভ করে। তিনি আরও বলেন, ‘সুতরাং, আমরা আমাদের ন্যারেটিভ তৈরি করে নির্বাচনে লড়াই করেছি’।

তিনি বলেন, ‘কর্নাটকে আমরা যা করেছি তা হল আমরা রাজ্যের জন্য একটি স্পষ্ট দৃষ্টিভঙ্গি দিয়েছিলাম, ‘এটি হল সামাজিক সুরক্ষা প্রোগ্রাম যা আমরা আপনার জন্য সেট করতে যাচ্ছি’ এবং তারপরে আমরা ন্যারেটিভ নিয়ন্ত্রণ করেছি’।

রাহুল গান্ধী আরও বলেন, ‘যদি আপনি তেলেঙ্গানা নির্বাচনের দিকে তাকান, আমরা ন্যারেটিভ নিয়ন্ত্রণ করছি। বিজেপি নেই। বিজেপি ধ্বংস হয়ে গিয়েছে তেলেঙ্গানায়’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

 


source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top