May 22, 2024 3:53 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 22, 2024 3:53 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Pakistan People Lost Sight: চোখের চিকিত্সায় ইঞ্জেকশন নিয়ে দৃষ্টি হারালেন বহু রোগী, আশঙ্কায় কমপক্ষে ৭০

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
vehicle parked on road near buildings

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চোখের চিকিত্সার জন্য ইঞ্জেকশন নিয়ে বিপাকে পাক পঞ্জাব প্রদেশের বহু মানুষ। এখনওপর্যন্ত পাওয়া খবর অনুযায়ী অ্যাভাস্টিন নামে ওই ইঞ্জেকশন নিয়ে কমপক্ষে ৭০ জন চোখের গুরুতর সমস্যায় পড়ে গিয়েছেন। এদের মধ্যে ১২ জন দৃষ্টিশক্তিও হারিয়েছেন। দৃষ্টি হারানো ওইসব মানুষজনের মধ্যে রয়েছেন পাকিস্তান পিপিলস পার্টি নেতা চৌধুরি মঞ্জুরের ভাই ও তার এক বন্ধু। এনিয়ে জার শোরগোল পড়ে গিয়েছে পাকিস্তানে। আপাতত বেশকিছুদিন ওই ইঞ্জেকশন বিক্রি বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন-গ্রামের নাম বলতেই লজ্জা পেতেন বাসিন্দারা, বদলে হল শরত্পল্লী

পাক সংবাদমাধ্যমের খবর অনুয়ায়ী দৃষ্টি হারানো ওইসব মানুষজন সবাই ছিলেন ডায়বেটিক রোগী। এখনওপর্যন্ত  জানা যাচ্ছে না ওই ৭০ জনের সবাই দৃষ্টি হারিয়েয়েছে কিনা। তবে এনিয়ে তদন্তে শুরু করেছে পঞ্জাব সরকার। ওই ইঞ্জেকশন তৈরি হয়েছে পাকিস্তানেই। সেই কোম্পানির নির্মাতারা আপাতত পলাতক। পঞ্জাব প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী জামাল নাসির জানিয়েছেন অ্য়াভাসটিন ইঞ্জেকশন আপাতত বাজার থেকে তুলে নেওয়া হচ্ছে। নাসির আরও বলেন, ডিস্টিবিউটাররা জাল ওষুধ বিক্রি করেছে। তা থেকেই এই সংক্রমণ। এখনওপর্যন্ত ওই ভুয়ো ইঞ্জেকশন বিক্রির সঙ্গে জড়িত লোকজনদের কাউকে গ্রেফতার করা যায়নি।

কারা ওই জাল ইঞ্জেকশন বিক্রির সঙ্গে জড়িত তা নিয়ে তদন্ত করতে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন দিনের মধ্যে ওই কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে। পঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রী সংবাদমাধ্যমে বলেছেন, লাহোর, কাসুর ও অন্যান্য জেলার ডায়াবেটিক রোগীদের ওই  ইঞ্জেকশন দেওয়া হয়েছিল। যারা ও ভুয়ো ইঞ্জেকশন বিক্রির সঙ্গে জড়িত তাদের কঠিন সাজার ব্যবস্থা হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

 


source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top