May 22, 2024 5:05 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 22, 2024 5:05 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Mamata Banerjee: হাঁটুতে ব্যথা কিছুটা কম, বাড়িতে গিয়ে মুখ্যমন্ত্রীকে দেখলেন এসএসকেএমের চিকিৎসকরা

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
red and black abstract art

মৈত্রেয়ী ভট্টাচার্য: ফোলা-ব্যথা আগের থেকে কমেছে কিছুটা। কালীঘাটের বাড়িতে গিয়ে এবার মুখ্যমন্ত্রীর বাঁ হাঁটু পরীক্ষা করলেন এসএসকেএম অধিকর্তা  মণিময় বন্দ্যোপাধ্যায় ও ফিজিক্যাল মেডিসিন ও রিহ্যাবিলিটেশন বিভাগের প্রধান চিকিৎসক রাজেশ প্রামাণিক।

আরও পড়ুন:  Leaps and Bounds: ‘অভিষেকের কোনও ব্যাংক অ্যাকাউন্ট নেই!’ নিয়োগ মামলায় হাইকোর্টের তুলোধোনা ইডি-কে

স্পেন সফর চলাকালীন ফের চোট লেগেছে বাঁ পায়ের হাঁটুতে। বিদেশ থেকে ফিরেই এসএসকেএম হাসপাতালে যান মুখ্য়মন্ত্রী। কবে? গতকাল, রবিবার বিকেলে। উডবার্ন ওয়ার্ডের দু’ঘণ্টারও বেশি ধরে তাঁর MRI-সহ বিভিন্ন পরীক্ষা করেন চিকিৎসকরা। মেডিক্যাল বুলেটিন প্রকাশ করা হয় সন্ধ্যায়।

এসএসকেএম অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় জানান, গত সপ্তাহে মুখ্যমন্ত্রী বা পায়ের হাঁটুতে চোট লেগেছে। ৩ মাস আগে উত্তরবঙ্গ সফরের সময়েও ওই হাঁটুতে চোট লেগেছিল। তীব্র যন্ত্রণা হচ্ছিল।  MRI-সহ বিভিন্ন পরীক্ষা করা হয়েছে। আগামী ১০ দিন চলাফেরায় নিয়ন্ত্রণ থাকবে। চিকিৎসদের তত্ত্বাবধানে থাকবেন’।

সূত্রে খবর, স্রেফ মেডিক্যাল প্রসিডিওর নয়,  রবিবার এসএসকেএম হাসপাতালে বাঁ হাঁটুতে ক্রেপ ব্যান্ডেজও বেঁধে দিয়েছিলেন চিকিৎসকরা। এদিন সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর বাড়িতে যান এসএসকেএম অধিকর্তা  মণিময় বন্দ্যোপাধ্যায় ও ফিজিক্যাল মেডিসিন ও রিহ্যাবিলিটেশন বিভাগের প্রধান চিকিৎসক রাজেশ প্রামাণিক। ঘণ্টা খানেক পরীক্ষার  পর সেই ক্রেপ ব্যান্ডেজটি খুলে দেওয়া হয়। তবে এখনই কোনও ফিজিওথেরাপি দেওয়া হবে না। দশদিন বিশ্রামের পর পরবর্তী পদক্ষেপ ঠিক করবেন চিকিৎসকরা।

এর আগে, জুলাই মাসে উত্তরবঙ্গ সফরে গিয়ে কপ্টার বিভ্রাটে আহত হয়েছিলেন মুখ্যমন্ত্রী। কীভাবে? জলপাইগুড়ির ক্রান্তি থেকে তখন বাগডোগরা পথে মমতা। মাঝ-আকাশের প্রবল প্রাকৃতিক দুর্যোগের মধ্য়ে পড়ে তাঁর হেলিকপ্টার। শেষপর্যন্ত শালুগাড়ার কাছে সেবক সেনা ছাউনিতে যখন কপ্টারটিকে জরুরি অবতরণ করান পাইলট, তখন বাঁ হাঁটুতেই চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন: Governor CV Ananda Bose: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে তলব রাজ্যপালের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  


source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top