May 22, 2024 5:15 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 22, 2024 5:15 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Jadavpur University: যাদবপুরে কঠিন হচ্ছে পরিস্থিতি, বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা… কী বললেন শিক্ষামন্ত্রী?

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
black road bike lying on asphalt road during daytime

কলকাতা: যাদবপুরে গত তিনদিনে ১২ জনের ডেঙ্গি হয়েছে। এখনও পর্যন্ত ১৫ জন পড়ুয়া জ্বরে আক্রান্ত। গত ১২ ঘণ্টায় পরিস্থিতি আরও খারাপ হয়েছে। ১০ জনের জ্বর হয়েছে। তার মধ্য ৬ জনের ডেঙ্গি হয়েছে বলেই বিশ্ববিদ্যালয় সূত্রে খবর।

সূত্রের খবর, সোমবার দু’জন পড়ুয়াকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সব মিলিয়ে তিনজন ডেঙ্গু আক্রান্ত পড়ুয়া এখনও পর্যন্ত হাসপাতালে ভর্তি। গত এক মাসে ৫০ জনের ওপরে জ্বরে আক্রান্ত হয়েছে। তার মধ্যে এখনও পর্যন্ত ৩৫ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছে। এই ছাত্ররা সকলেই বিভিন্ন ক্যাম্পাসের হোস্টেলে থাকেন।

‘যাদবপুর বিশ্ববিদ্যালয় ডেঙ্গির প্রকোপ নিয়ে স্বাস্থ্য দপ্তর তো পদক্ষেপ করছে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চাইলে আমি কলকাতার মহানগরিকের সঙ্গে কথা বলতে পারি।’ মঙ্গলবার এমনটাই বললেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

স্টাফ কোয়াটারেও কয়েকজন ডেঙ্গি আক্রান্তের খবর মিলেছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে যে হোস্টেলগুলি রয়েছে সেই হোস্টেলের পড়ুয়ারাও ডেঙ্গি আক্রান্ত হচ্ছেন। যেহেতু ডেঙ্গি ক্রমশই ভয়াবহ আকার নিচে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হোস্টেলগুলিতে তাই অনলাইনে ক্লাস করার প্রস্তাব বিশ্ববিদ্যালয়ের মেডিকেল বোর্ডের।

Published by:Rachana Majumder

First published:

Tags: DENGUE IN KOLKATA, Jadavpur University

source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top