May 29, 2024 7:01 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 29, 2024 7:01 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

India Canada Conflict: জঙ্গিদের স্বর্গরাজ্য হয়ে উঠছে কানাডা, জাস্টিন ট্রুডোকে নিশানা ভারতের

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
refill of liquid on tubes

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খালিস্তান টাইগার ফোর্সের নেতা হরদীপ সিং নিজ্জরের খুনের ঘটনাকে কেন্দ্র করে ভারত ও কানাডার সংঘাত চরমে। পরিস্থিতি এমন একটা জায়গায় দাঁড়াল যে কানাডার নাগরিকদের ভিসা দেওয়া বন্ধ করল ভারত। কানাডায় আরও এক খালিস্তানি নেতা সুখা দুনেকে খুন হয়েছে। এরকম এক পরিস্থিতিতে কানাডায় খালিস্তানি জঙ্গিদের বাড়বাড়ন্ত নিয়ে সরব হল ভারত। আজ ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, কানাডা ক্রমশ জঙ্গিদের স্বর্গরাজ্য হয়ে উঠছে।

আরও পড়ুন-ফের কারফিউ মণিপুরে! হাজার হাজার উত্তেজিত জনতা এগিয়ে আসছিল থানার দিকে…

বিদেশ মন্ত্রকের মুখপাত্র কানাডার পরিস্থিতি নিয়ে আজ বলেন, ‘সেখানে জঙ্গিদের যে বাড়বাড়ন্ত তা খুবই উদ্বগের। কিন্তু সন্ত্রাসবাদকে আরও বড় করে দেখা উচিত। শুধু সন্ত্রাসবাদ নিয়েই আমরা উদ্বিগ্ন নই বরং সেই সন্ত্রাসবাদে যারা টাকা জোগাচ্ছে তাদের নিয়েও আমরা উদ্বিগ্ন। যেমন আমাদের পশ্চিমের প্রতিবেশী পাকিস্তান। কিন্তু বড় প্রশ্ন হল সন্ত্রাসবাদের স্বর্গরাজ্য কোথায়? তা এখন কানাডার মতো বিদেশি রাষ্ট্র। আমরা আশা করবে এটাই সবার লক্ষ্য হওয়া উচিত। বড় প্রশ্ন হল, আমরা কি এই সন্ত্রাসবাদ নিয়ে আদৌ চিন্তিত? সন্ত্রাসবাদ দমনে আমাদের কি রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে?’

খোদ কানাডার প্রধানমন্ত্রী সেদেশের সংসদের দাঁড়িয়ে বলেন খালিস্তান টাইগার ফোর্সের নেতা হরদীপ সিং নিজ্জরের খুনের সঙ্গে ভারতের গোয়েন্দা বাহিনী জড়িত। ওই মন্তব্যের তীব্র নিন্দা করেছে ভারত। পাশাপাশি কানাডার এক কূটনীতিককে দিল্লি ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছে। আজ বিদেশ মন্ত্রকের মুখপাত্র বলেন, আমরা চাই কানাডা জঙ্গিদের বিরুদ্ধে কড়া ব্য়বস্থা নিক।

উল্লেখ্য়, বহুদিন ধরেই সন্ত্রাসবাদে সাহায্য করার জন্য পাকিস্তানের দিকে আঙুল তুলে এসেছে ভারত। পকিস্তান যে সীমান্তপার সন্ত্রাস ভারতে চালান করতে তা গোটা দুনিয়ার আর জানতে বাকী নেই। জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় ৪০ সিআরপিএফ জওয়ান সন্ত্রাসি হামলার শিকার হন। এর পাল্টা হিসেবে বালাকোটে বিমান হামলা চালায় ভারত। ২০১৯ সালে জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা রদ করে। পাশাপাশি জম্মু ও কাশ্মীর এবং লাদাখকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করে দেয়। এতেই বেজায় চটে যায় পাকিস্তানের তত্কালীন ইমরান খান সরকার। তিনি ইসলামাবাদ থেকে ভারতের রাষ্ট্রদূতকে ফিরিয়ে দেন। ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনার রাস্তা বন্ধ করে দেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)


source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top