May 27, 2024 5:53 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 27, 2024 5:53 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Group D Rally: অভিষেকের অফিসের সামনে দিয়ে যাবে গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের মিছিল

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
grayscale photo of people holding white and black t-shirt

কলকাতা: অপেক্ষা শেষ। অবশেষে এল সেই দিন। আজ ক্যামাক স্ট্রিটে অভিষেকের অফিসের (Abhishek Banerjee’ s Office) সামনে দিয়ে যাবে গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের মিছিল (Group D Jobseekers Rally)। তবে এই প্রথমবার নয়, আগেও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে দিয়ে চাকরি প্রার্থীদের মিছিল হয়েছে। এবং তা ঘিরে কম জলঘোলাও হয়নি।  মূলত গতকাল হাইকোর্টে (Calcutta High Court) রাজ্যের আবেদন খারিজের পর আজ চাকরিপ্রার্থীদের মিছিল। থিয়েটার রোড-ক্যামাক স্ট্রিটের সংযোগস্থল থেকে শুরু হবে মিছিল। নিজাম প্যালেসের সামনে দিয়ে রবীন্দ্র সদন মোড়, এস পি মুখার্জি রোড হয়ে যাবে মিছিল। হাজরা মোড়ে এসে মিছিল শেষ করবেন গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা।

প্রসঙ্গত, গতকালই গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের মিছিল (Group D Jobseekers Rally) নিয়ে আদালতে ধাক্কা খায় রাজ্য সরকার (West Bengal Government)। রাজ্যের তরফে দায়ের করা রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দেওয়া হয়। রাজ্য সরকারের গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের মিছিল পূর্বনির্ধারিত রুটেই হবে, জানিয়ে দেয় কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। গত ২০ শে সেপ্টেম্বরের রায়ই বহাল রাখেন বিচারপতি জয় সেনগুপ্ত (Justice Joy Sengupta)। শান্তিপূর্ণ মিছিলের দায়িত্ব আয়োজক এবং পুলিশ দুপক্ষেরই,  জানিয়েছে আদালত (Court)।

‘থিয়েটার রোড এবং ক্যামাক স্ট্রিটের সংযোগস্থল থেকে শুরু হবে মিছিল। নিজাম প্যালেসের (Nizam Palace) সামনে দিয়ে রবীন্দ্রসদন, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় রোড হয়ে হাজরা মোড়ে শেষ হবে মিছিল। রাজ্য সরকার যে স্কুলগুলি কথা উল্লেখ করেছে সেগুলি কোনওটিই ক্যামাক স্ট্রিটের ওপরে নয়’, কোনও বিক্ষোভ সমাবেশ নয়, মিছিল করে চলে যাবে, আপত্তি কোথায়, প্রশ্ন আদালতের। ট্রাফিক জ্যাম হবে, সওয়াল করে রাজ্য। ‘রাজ্য এনিয়ে কথা বললে বিপদ বাড়বে’, মামলাকারীরা ২১ জুলাইয়ের কথা বলবে, মন্তব্য বিচারপতির। স্কুলের কথা ভাবলে ২১ জুলাই শহর স্তব্ধ করে দিত না, সওয়াল তোলে মামলাকারির আইনজীবীর।

আরও পড়ুন, ঝড় ও বৃষ্টির সম্ভাবনা কবে ? কী বলছে হাওয়া অফিস ?

সম্প্রতি এসএসসি  গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের রিপোর্ট তলব করেছিল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। ২ সপ্তাহের মধ্যে তদন্তের অগ্রগতি সংক্রান্ত রিপোর্ট জানতে চেয়ে নির্দেশ দেয় বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ। গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছিল প্রসন্নকুমার রায়কে। জামিন চেয়ে আদালতে আবেদন জেলবন্দি মিডলম্যান প্রসন্ন রায়ের। সেই জামিন মামলাতেই সিবিআই রিপোর্ট তলব করে ডিভিশন বেঞ্চ।  

source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top