May 24, 2024 10:56 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 24, 2024 10:56 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

China: এবার বীর্য বেচেও বিপুল রোজগার! জেনে নিন কোথায়, কীভাবে…

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
three boxes of boxed water are surrounded by sliced fruit

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জীবনের ধন কিছুই যায় না ফেলা! কথাটা যে অক্ষরে-অক্ষরে সত্যি, সেটাই যেন নতুন করে বার বার প্রমাণিত হচ্ছে। এবার বীর্য বেচেও রোজগার করতে পারবেন পুরুষেরা। শুধু তাই নয়, এক প্রতিযোগিতার আয়োজনও করা হয়েছে, যেখানে কোন পুরুষের বীর্যের গুণগত মান কেমন যাচাই করা হচ্ছে তা-ও।

কোথায় ঘটছে এমন অভূতপূর্ব ব্যাপার?

আরও পড়ুন: মাত্র কয়েক বছর পরেই পৃথিবী থেকে পাকাপাকি বিদায় নেবে সমস্ত রোগ! কী আশ্চর্য জিনিস আনছেন জাকারবার্গ?

চিনে। চিনে ঘটছে এমন অভূতপূর্ব ব্যাপার। 

কেন সেখানে এমন আয়োজন? 

কোনও চমক নয়। কারণটা লুকিয়ে আছে চিনের এক গভীর সামাজিক বিপন্নতার মধ্যে। চিনে জন্মহার আসলে অনেকটাই কমে গিয়েছে। ঝাড়া-হাত-পা জীবন কাটানোর ইচ্ছে, কর্মক্ষেত্রে কাজের বিপুল চাপ, ইত্যাদির কারণে চিনে জন্মহার নিম্নগামী। এই পরিস্থিতিতে অভিনব উদ্যোগ নিল সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।আগামীদিনে দেশটিতে জনসংখ্যা অত্যধিক হারে কমে যেতে পারে। তাই ইতিমধ্যেই নানা ভাবে জন্মহার বাড়ানোর পন্থা অবলম্বন করছে চিন। নানা লোভনীয় প্যাকেজ ঘোষণা করেছে জি জিনপিংয়ের সরকার।

এবার এ ব্যাপারে উদ্যোগী হল চিনের হেনান প্রদেশের ‘হিউম্যান স্পার্ম ব্যাংক’। তারা সরাসরি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের শুক্রাণু দেওয়ার আহ্বান জানাল। জানাল এর বিনিময়ে তাদের টাকাও দেওয়া হবে। তা ছাড়া, ভাল গুণমানের শুক্রাণু খুঁজে বের করতে অভিনব প্রতিযোগিতারও আয়োজন করেছে হিউম্যান স্পার্ম ব্যাঙ্ক। ১০ সেপ্টেম্বর এই প্রতিযোগিতার কথা ঘোষণা করা হয়েছে। ৫০ দিন ধরে চলা এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা ২০ বার শুক্রাণু দিতে পারবেন। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য তাঁদের প্রতি বারের জন্য দেওয়া হবে ৬,১০০ ইউয়ান (৬৯,৩৫৭ টাকা)। এমনকি প্রতিযোগিতায় উপস্থিত হওয়ার জন্যও তাঁদের যাতায়াতের খরচ দেওয়া হবে।

আরও পড়ুন:  Dubai: সমুদ্রের নীচে মসজিদ! এবার তাক লাগিয়ে দিতে চলেছে এই ‘স্পিরিচুয়াল ট্যুরিজম’…

তবে শুক্রাণু দানের ক্ষেত্রে কয়েকটি শর্ত রয়েছে। হিউম্যান স্পার্ম ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ২০ বছর থেকে ৪৫ বছর বয়সি কমপক্ষে ১.৬৫ মিটার লম্বা ব্যক্তিরা শুক্রাণু দানের এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। তবে ধূমপায়ী, মদ্যপায়ী, নিয়মিত মাদক সেবক অথবা সমকামী হলে চলবে না। কারও সংক্রামক বা জিনগত কোনও রোগের সমস্যা থাকলেও তাঁকে প্রতিযোগী হিসেবে বিবেচনা করা হবে না।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)


source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top