May 22, 2024 5:25 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 22, 2024 5:25 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Bangladesh: জার্মানিতে প্রথম বাংলা বইমেলা! আনন্দে উদ্বেল বাঙালি বইপ্রেমীরা…

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
Indian rupee banknote

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলা বইয়ের বিশ্বজয়। এবার জার্মানিতে বাংলা বইয়ের মেলা। জার্মানির ফ্রাংকফুর্টে আগামী ১৮ থেকে ২২ অক্টোবর অনুষ্ঠিত হতে চলেছে বিশ্বের অন্যতম ঐতিহ্যবাহী বইমেলা ফ্রাংকফুর্ট বইমেলা। ৭৫তম এই মেলায় যোগ দিতে যাচ্ছে বাংলাদেশও! ফলে বিশ্ববিখ্যাত এই মেলায় থাকছে বাংলাদেশ প্যাভিলিয়নও। এই প্রথম জার্মানিতে বাংলা বইমেলার আয়োজন করা হচ্ছে। এই বইমেলার আয়োজন করছেন ফ্রাংকফুর্টের প্রবাসী বাংলাদেশিরা। আগামী ২১ অক্টোবর বসবে এই মেলা। 

আরও পড়ুন: China: এবার বীর্য বেচেও বিপুল রোজগার! জেনে নিন কোথায়, কীভাবে…

ফ্রাংকফুর্টে প্রবাসী বাংলাদেশিরা জার্মানিতে আয়োজিত হতে চলা এই প্রথম বাংলা বইমেলা নিয়ে খুবই উল্লসিত। তঁরা বলছেন, ওই বইমেলা প্রবাসে বাংলা ভাষা ও সংস্কৃতিকে আরও এগিয়ে নিয়ে যাবে। বিদেশের মাটিতে যেখানেই বাংলাভাষাভাষী মানুষ রয়েছেন, সেখানেই বাংলা ভাষা, সাহিত্য ও সংস্কৃতিচর্চার এই নতুন অর্জন তাঁদের উদ্বুদ্ধ করবে।

এরপর জার্মানিতে বাংলা বই সহজে কীভাবে পাওয়া যেতে পারে, তা নিয়েও আলোচনা হবে। জার্মানি-সহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে বাঙালি লেখক, কবি-সাহিত্যিকেরা এই  মেলায় অংশ নেবেন।

আরও পড়ুন: Dubai: সমুদ্রের নীচে মসজিদ! এবার তাক লাগিয়ে দিতে চলেছে এই ‘স্পিরিচুয়াল ট্যুরিজম’…

ফ্রাংকফুর্ট বইমেলার তরফে জানানো হয়েছে, এবারের মেলায় অতিথি-দেশ হিসেবে থাকছে স্লোভেনিয়া। দেশটির ৭৫ জন লেখক, অনুবাদক ও সাংস্কৃতিক কর্মী মেলা উপলক্ষে ফ্রাংকফুর্টে আসবেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)


source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top