May 24, 2024 10:36 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 24, 2024 10:36 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Astro Tips : সময় মেনে চললে 'হাতের মুঠোয়' ফল, শুভকাজ আজ করবেন কখন ?

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
man holding dumbbells

কলকাতা : বাড়িতে কোনও বিয়ের অনুষ্ঠান হোক বা অন্নপ্রাশন। কোনও ধর্মীয় অনুষ্ঠান বা উৎসব উদযাপন। কিংবা কোথাও ভ্রমণে যাবেন। এসবের জন্য শুভক্ষণ দেখে নেওয়ার একটা চল রয়েছে হিন্দুধর্মে (Hindu Religion)। আর তার রেফারেন্স হল- পঞ্জিকা বা পাঁজি। এই বইয়ে উল্লেখ থাকে- কালবেলাদি, কালরাত্রি ও যাত্রা-র কথা । কাজেই, গৃহস্থের বাড়িতে একটি পাঁজি থাকবে না, এমনটা সচরাচর দেখাই যায় না।

কিন্তু, এই পাঁজি (Panji/Dainik Panjika) লেখা হয় কীভাবে ? এই বই আসলে অনেকটা জ্যোতিষ-শাস্ত্র অবলম্বন করে লিপিবদ্ধ হয়। তাই অধিকাংশ ক্ষেত্রেই এই বইয়ে ব্যবহৃত কিছু শব্দবন্ধনী অনেকেরই বোধগম্য নাও হতে পারে। কিন্তু, জ্যোতিষীরা (Astrologers) সেগুলি বুঝতে পারেন সহজেই। বিভিন্ন গ্রহ-নক্ষত্রের প্রভাবে, মানুষের যে ভাগ্য লেখা হয়ে যায় জন্মানোর সঙ্গে সঙ্গেই, সেসবের সুসময়, অসময়, কীভাবে এগোলে ভাল ফল মিলতে পারে-এইসব যাবতীয় তথ্য তুলে ধরা হয় বিভিন্ন পাঁজিতে। তার ওপর ভিত্তি করেই তৈরি হয় ভাগ্যচক্র। তাই, নতুন বছরের শুরুতেই বাঙালির গৃহস্থের বাড়িতে ঢুকে পড়ে একটা পাঁজি। আমাদের এই প্রতিবেদনে এবার থেকে প্রতিদিনের – কালবেলাদি, কালরাত্রি ও যাত্রা-সহ বিভিন্ন তথ্য তুলে ধরা হবে।

আজ ৯ আশ্বিন, ২৭ সেপ্টেম্বর –

সূর্যোদয়- সকাল ৫টা ৩০ মিনিট

সূর্যাস্ত- সন্ধে ৫টা ২৮ মিনিট

কালবেলাদি- ৮:৩০ গতে ৯:৫৯ মধ্যে ও ১১:২৯ গতে ১২:৫৯ মধ্যে

কালরাত্রি- ২:২৯ গতে ৪:০ মধ্যে

যাত্রা- নেই, প্রাতঃ ৬:১ গতে যাত্রা শুভ উত্তরে ও দক্ষিণে নিষেধ, সন্ধে ৫:৮ গতে পূর্বেও নিষেধ, রাত্রি ৮: ৪৪ গতে মাত্র উত্তরে ও দক্ষিণে নিষেধ, শেষ রাত্রি ৪:৩০ গতে পুনঃ যাত্রা নেই

শুভকাজ- দিবা ৭:৫০ মধ্যে পুনঃ দিবা ১০:৩৮ গতে সাধভক্ষণ, নামকরণ, মুখ্যান্নপ্রাশন, গ্রহপুজো, শান্তিস্বস্ত্যয়ন, প্রাতঃ ৬:১ গতে দিবা ৭:৫০ মধ্যে পুনঃ দিবা ১০:৩৮ গতে বৃক্ষাদিরোপণ ধান্যরোপণ

(তথ্যসূত্র : বেণীমাধব শীল)

একনজরে আজকের রাশিফল (Horoscope)

মেষ- সব সরিয়ে পরিবারকে সময় দিন। নতুন কাজের খবর পেতে পারেন।বাড়তি খরচ চিন্তা বাড়াতে পারে। চেনা রুটিনের বাইরে বেরোতে পারেন। কাজ নিয়ে ক্ষোভ তৈরি হতে পারে। বাইরের সকলের সঙ্গে ভাল ব্যবহার করুন।

বৃষ- সম্পর্কে স্বচ্ছতা রাখলে ভাল হয়। চাকরি স্থানে সুনাম বৃদ্ধি হতে পারে। শরীরের দিকে নজর রাখুন। কর্মক্ষেত্রে আজ শুভ দিন। তেমন কোনও সাহায্য পাওয়ার আশা রাখবেন না। খরচ কমানোর চিন্তাভাবনা করতে পারেন।  

মিথুন- মেজাজ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। প্রেমে সম্পর্কে যত্ন নিলে ভাল হবে। নতুন কাজের খবর আসতে পারে। ব্যবসা নিয়ে সতর্ক থাকুন, নইলে ক্ষতির মুখোমুখি হতে পারেন।   

কর্কট-  জীবনসঙ্গী খুঁজে পেতে পারেন। বাড়ি থেকে দূরে ভ্রমণের সম্ভাবনা রয়েছে। লিভারের সমস্যা বাড়তে পারে। দেশের বাইরে পড়াশোনার সুযোগ আসতে পারে। 

সিংহ-  সঙ্গী কাজের সূত্রে বাইরে যেতে পারে। বেকারদের জন্য সুখবরের সম্ভাবনা।ব্যবসায় সতর্ক থাকলে ভাল হয়। প্রেমে বিবাদের আশঙ্কা রয়েছে। খারাপ ব্যবহার পেতে পারেন কারও কাছ থেকে। 

কন্যা- যোগাযোগ বাড়ানোর চেষ্টা করুন। পরিবেশ নিয়ন্ত্রণে থাকবে।পেটের সমস্যা বাড়তে পারে।যেচে উপকার না করাই ভাল হবে। খেলাধুলোয় সাফল্যের সম্ভাবনা। শরীর খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে।  

তুলা- পড়ুয়াদের জন্য সাফল্যের সম্ভাবনা। বেতন বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। চাকরিস্থানে উন্নতির যোগ রয়েছে। আর্থিক বিষয়ে ভেবে সিদ্ধান্ত নিন। কাছের মানুষের থেকে আঘাত পেতে পারেন।  

বৃশ্চিক-চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে।  ব্যবসায় অর্থ বিনিয়োগ হতে পারে। কর্মক্ষেত্রে আজ সাফল্য আসবে। ব্যবসায় সাফল্য মিলেছে। বন্ধুর বিষয়ে কাজের ব্যাঘাত ঘটতে পারে। 

ধনু-  বিনিয়োগে সাফল্য আসতে চলেছে।সাহায্য করলে, ভেবেচিন্তে এগোন। নতুন কাজের সন্ধান করতে হতে পারে।  বিনিয়োগে ভাল ফল মিলবে। সম্পত্তি নিয়ে পরিবারে অশান্তি বয়ে আসতে পারে।  

মকর- বুঝে খরচ করলে ভাল হয়। নতুন সম্পর্ক শুরুর জন্য আজ শুভ দিন।  প্রেমের ইস্যুতে বিবাদ তৈরি হতে পারে।  আর্থিক চাপ বাড়তে পারে। আয়ের দিক থেকে আজকের দিনটি ভাল যেতে পারে।

কুম্ভ- আত্মবিশ্বাসে ঘাটতি আসতে পারে।কর্মক্ষেত্রে পরিবর্তনের সম্ভাবনা কম।অফিসের সমস্যা বাড়তে পারে। পরিবেশ পরিস্থিতি বুঝে কথা বলুন। 

মীন-বিনিয়োগে মন দিতে পারেন।দরকারি কাজ সেরে রাখুন। বিদেশে উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে।  বাড়তি কথা থেকে বিরত থাকুন, নইলে অসুবিধা বাড়তে পারে। 

ডিসক্লেমার : কোনও রাশির জাতক বা জাতিকার ভাগ্যে কী রয়েছে সেই সংক্রান্ত কোনো মতামত এবিপি লাইভের নেই। এবিপি লাইভ জ্যোতিষ সম্পর্কিত কোনো সম্পাদকীয় নিয়ন্ত্রিত তথ্য প্রদান করে না। প্রদত্ত পরামর্শ ও তথ্য প্রয়োগের আগে প্রয়োজনে সংশ্লিষ্ট বিশেষজ্ঞের পরামর্শ নিন।

source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top