May 26, 2024 7:32 am

১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 26, 2024 7:32 am

১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Astro Tips: কোন কোন দিকে আজ যাত্রা করা ঠিক হবে না ? কোনও শুভকাজ করা যায় ?

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
woman in black jacket and black pants holding tennis racket under blue sky during daytime

কলকাতা : বাড়িতে কোনও বিয়ের অনুষ্ঠান হোক বা অন্নপ্রাশন। কোনও ধর্মীয় অনুষ্ঠান বা উৎসব উদযাপন। কিংবা কোথাও ভ্রমণে যাবেন। এসবের জন্য শুভক্ষণ দেখে নেওয়ার একটা চল রয়েছে হিন্দুধর্মে। আর তার রেফারেন্স হল- পঞ্জিকা (panjika) বা পাঁজি। এই বইয়ে উল্লেখ থাকে- কালবেলাদি, কালরাত্রি ও যাত্রা-র কথা । কাজেই, গৃহস্থের বাড়িতে একটি পাঁজি থাকবে না, এমনটা সচরাচর দেখাই যায় না। (astro)

কিন্তু, এই পাঁজি (paji) লেখা হয় কীভাবে ? এই বই আসলে অনেকটা জ্যোতিষ-শাস্ত্র অবলম্বন করে লিপিবদ্ধ হয়। তাই অধিকাংশ ক্ষেত্রেই এই বইয়ে ব্যবহৃত কিছু শব্দবন্ধনী অনেকেরই বোধগম্য নাও হতে পারে। কিন্তু, জ্যোতিষীরা সেগুলি বুঝতে পারেন সহজেই। বিভিন্ন গ্রহ-নক্ষত্রের প্রভাবে, মানুষের যে ভাগ্য লেখা হয়ে যায় জন্মানোর সঙ্গে সঙ্গেই, সেসবের সুসময়, অসময়, কীভাবে এগোলে ভাল ফল মিলতে পারে-এইসব যাবতীয় তথ্য তুলে ধরা হয় বিভিন্ন পাঁজিতে। তার ওপর ভিত্তি করেই তৈরি হয় ভাগ্যচক্র। তাই, নতুন বছরের শুরুতেই বাঙালির গৃহস্থের বাড়িতে ঢুকে পড়ে একটা পাঁজি। আমাদের এই প্রতিবেদনে এবার থেকে প্রতিদিনের – কালবেলাদি, কালরাত্রি ও যাত্রা-সহ বিভিন্ন তথ্য তুলে ধরা হবে।

আজ ৭ আশ্বিন, ২৫ সেপ্টেম্বর –

সূর্যোদয়- সকাল ৫টা ২৯ মিনিট

সূর্যাস্ত- সন্ধে ৫ টা ২৯ মিনিট

কালবেলাদি- ৭:০ গতে ৮:৩০ মধ্যে ও ২: ৩০ গতে ৩:৫৫ মধ্যে

কালরাত্রি- ১০:০ গতে ১১:৩০ মধ্যে

যাত্রা- নেই, দিবা ৯:১৪ গতে যাত্রা শুভ পূর্বে নিষেধ, রাত্রি ৯:৫৭ গতে অগ্নিকোণে ঈশানেও নিষেধ, রাত্রি ১:৩৩ গতে মাত্র পূর্বে নিষেধ

শুভকাজ- দিবা ৯:১৪ মধ্যে বিক্রয়বাণিজ্য, দিবা ৯:১৪ গতে ২:৩০ মধ্যে সাধভক্ষণ, দিবা ২:৩০ (অতিরিক্ত গাত্রহরিদ্রা ও অব্যূঢান্ন) নামকরণ, গ্রহপুজো ও শান্তিস্বস্ত্যয়ন

(তথ্যসূত্র : বেণীমাধব শীল)

একনজরে এ সপ্তাহের রাশিফল

মেষ- এ সপ্তাহে সমস্যা থেকে মুক্তি পাবেন। বন্ধুর সাহায্যে কোনও কাজ ভাল করে এবং দ্রুত করতে পারবেন। ব্যবসায় আপনার ইচ্ছা পূরণ হবে। প্রেমে এই সপ্তাহটা আপনার ভাল। সঙ্গীর সঙ্গে ভাল সময় কাটাতে পারবেন। স্বাস্থ্য ভাল থাকবে । বিবাহিতদের জীবনও ভাল থাকবে।

বৃষ- বৃষ রাশির জাতকদের জন্য এই সপ্তাহটি শুভ হতে চলেছে। এই সপ্তাহে আপনি ব্যবসায় ইতিবাচক ফলাফল পাবেন। কর্মজীবন ও ব্যবসায় দীর্ঘদিন ধরে কোনও বাধা থাকলে তা দ্রুত দূর হবে। আপনি যদি ব্যবসা সম্প্রসারণ করতে চান, তাহলে এই কাজটিও শীঘ্রই সম্পন্ন হবে। আপনি যদি কাউকে পছন্দ করেন তবে পরিবারের কাছ থেকে সবুজ সংকেত পেতে পারেন।

মিথুন- মিথুন রাশির জাতক জাতিকাদের জন্য এই সপ্তাহটি খুবই ভাগ্যের হতে চলেছে। আপনি অনেক দিন ধরে যে সুখের অপেক্ষায় ছিলেন তা এখন পূরণ হতে চলেছে। সম্পত্তি নিয়ে কোনও বিবাদ থাকলে তা এখন মিটে যাবে। এই সপ্তাহে আপনি পূর্ণ উদ্যমে থাকবেন। যে কারণে আপনার কাজ সময়মতো এবং ভালভাবে সম্পন্ন হবে। বন্ধুদের সঙ্গে বাইরে যেতে পারেন। দাম্পত্য জীবন ভাল যাবে।

কর্কট- কর্কট রাশির জাতকদের জন্য এই সপ্তাহটি মিশ্র হবে। আপনার মনকে যে কোনও বিক্ষিপ্ততা থেকে রক্ষা করতে হবে। কর্মক্ষেত্রে যাঁরা আপনার প্রতিপক্ষ তাঁদের থেকে সতর্ক থাকুন। বিরোধীদের সঙ্গে আপনার মতবিরোধ হতে পারে। বিবাদ এড়িয়ে চলুন। এই সপ্তাহে আপনাকে ভ্রমণ করতে হতে পারে। ভ্রমণের সময় আপনার স্বাস্থ্যের যত্ন নিন। বিবাহিতরা সঙ্গীর স্বাস্থ্য নিয়ে চিন্তিত থাকতে পারেন।

সিংহ- এই সপ্তাহটি সিংহ রাশির জাতকদের জন্য শুভ। এই সপ্তাহে আপনি কিছু বড় দায়িত্ব পেতে পারেন। রাজনীতির সঙ্গে যুক্ত থাকলে বড় পদ পেতে পারেন। এই সপ্তাহে আপনাকে কঠোর পরিশ্রম করে স্বাস্থ্যের যত্ন নিতে হবে, অন্যথা আপনাকে হাসপাতালে যেতে হতে পারে। বিবাহিতদের জন্য এই সপ্তাহটি সুখে ভরপুর হবে।

কন্যা- এই সপ্তাহটি কন্যা রাশির জাতকদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। আপনি আপনার লক্ষ্য অর্জনের জন্য কঠোর পরিশ্রম করবেন। ব্যবসা বা কর্মজীবনে কিছু ভাল খবর পেতে পারেন। যে কারণে সেখানে আনন্দের পরিবেশ থাকবে। এই সপ্তাহে আপনার আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। আপনি যদি আপনার টাকা বাজারে বিনিয়োগ করে থাকেন তাহলে তা তোলা যাবে। পরিবারের সঙ্গে আনন্দময় সময় কাটাবেন।

তুলা- তুলা রাশির জাতকদের জন্য এই সপ্তাহে সাফল্য রয়েছে। আপনি যদি কাজ করেন তবে আপনার উপর কোনও বড় দায়িত্ব অর্পিত হতে পারে। এই সপ্তাহে আপনার স্বাস্থ্যের যত্ন নিন, স্বাস্থ্যের অবনতি হতে পারে। বন্ধুর সাহায্যে আপনি একটি বড় সমস্যার সমাধানে সফল হবেন। প্রেমিক সঙ্গীর সঙ্গে আনন্দময় সময় কাটবে।

বৃশ্চিক- এই সপ্তাহটা আপনার জন্য শুভ হবে। আপনার অপূর্ণ কাজ শেষ হবে। কোর্ট-কাছারির সঙ্গে জড়িত বিষয় আলোচনার মাধ্যমে সমাধান করা হলে ভাল হয়। যদি চাকরি করছেন, তাহলে আয়ের নতুন উৎস আসবে। আপনার হাতে আসতে পারে কোনও বড় চুক্তি। কোনও ধর্মীয় স্থানে ঘুরতে যেতে পারেন।

ধনু- এই সপ্তাহে আপনাদের জন্য গুড লাক আসবে। কিন্তু, ভাল ভাগ্য পেতে হলে আপনাকে অভিমান ও আলস্য ছাড়তে হবে। কর্মস্থলে কোনও দায়িত্ব পেলে তা ভাল করে করার চেষ্টা করুন। নিজের কাজ অন্যের উপর ছাড়বেন না। প্রেমিক-প্রেমিকা ভাল সময় কাটাতে পারবেন। বিবাহিত জীবনে সুখ থাকবে।

মকর- এ সপ্তাহে শারীরিক অবস্থা খুব খারাপ না হলে, চিকিৎসা প্রক্রিয়া একটু আটকে রাখা ভাল হবে। কারণ, আপনার স্বাস্থ্য কাজ বাধা সৃষ্টি করতে পারে। নিজের লোকদের সঙ্গে সম্পর্ক ঠিক রাখতে হবে। ব্যবসায় চড়াই-উতরাইয়ের মুখোমুখি হতে হবে। কোনও নতুন পরিকল্পনায় বিনিয়োগ করতে হলে বুঝেশুনে বিনিয়োগ করুন। ভাল বিবাহিত জীবনের জন্য নিজের পার্টনারকে সময় দিতে ভুলবেন না।

কুম্ভ- আগে করা প্ল্যানিং এ সপ্তাহে বিগড়ে যেতে পারে। সপ্তাহের মাঝামাঝিতে দূরে কোথাও যেতে হতে পারে। আপনার খরচ প্রয়োজনের বেশি হতে পারে। ব্যস্ত থাকতে পারেন। প্রেমের সম্পর্ক স্বাভাবিক থাকতে পারে। জীবনের কঠিন সময়ে সঙ্গীর পুরো সাহায্য পাবেন।

মীন-  এ সপ্তাহ আপনার পক্ষে শুভ। আপনার জীবনে আসা সব সুযোগের সদ্ব্যবহার করতে পারবেন। পদমর্যাদা বৃদ্ধির কারণে শুধু কর্মক্ষেত্রেই নয়, আপনার পরিবারেও আপনার সম্মান বাড়বে। বিবাহিত ব্যক্তিরা সুখবর পেতে পারেন। দাম্পত্য জীবন সুখের হবে।

ডিসক্লেমার : (কোনও রাশির জাতক বা জাতিকার ভাগ্যে কী রয়েছে সেই সংক্রান্ত কোনো মতামত এবিপি লাইভের নেই। এবিপি লাইভ জ্যোতিষ সম্পর্কিত কোনো সম্পাদকীয় নিয়ন্ত্রিত তথ্য প্রদান করে না। প্রদত্ত পরামর্শ ও তথ্য প্রয়োগের আগে প্রয়োজনে সংশ্লিষ্ট বিশেষজ্ঞের পরামর্শ নিন।)

source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top