June 18, 2024 11:46 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 11:46 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Asian Games: ৯ বলে হাফসেঞ্চুরি, যুবরাজের কীর্তি ভাঙলেন নেপালের ক্রিকেটার, ২০ ওভারে উঠল ৩১৪!

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
people riding on motorcycle during daytime

হাংঝাউ: এশিয়ান গেমসে (Asian Games) ২২ গজে ইতিহাস নেপালের (Nepal Cricket Team)। একদিনে ভাঙল একাধিক রেকর্ড। মঙ্গোলিয়াকে নিয়ে কার্যত ছেলেখেলা করল নেপাল। ভেঙে গেল যুবরাজ সিংহের কীর্তিও।

এশিয়ান গেমসে ক্রিকেট হচ্ছে টি-টোয়েন্টি ফর্ম্যাটে। সেখানে মঙ্গোলিয়ার বিরুদ্ধে নেপাল তুলল ৩১৪/৩। এই প্রথম কোনও দল টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ রান পার করল। এর আগের রেকর্ড ছিল আফগানিস্তানের। আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে ২৭৮/৩ তুলেছিল তারা। সেই রেকর্ড ভুলুণ্ঠিত হল বুধবার।

পাশাপাশি ভেঙে গেল যুবরাজ সিংহের বিশ্বরেকর্ড। টি-টোয়েন্টি ক্রিকেটে মাত্র ১২ বলে হাফসেঞ্চুরি করেছিলেন যুবরাজ। সেটাই ছিল ক্রিকেটের এই ফর্ম্যাটে দ্রুততম হাফসেঞ্চুরি। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ম্যাচে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের ছয় বলে ছয় ছক্কা মেরেছিলেন যুবি। বুধবার নেপালের দীপেন্দ্র সিংহ আইরি ১৬ বছরের পুরনো সেই রেকর্ড ভেঙে দিলেন। মাত্র ৯ বলে হাফসেঞ্চুরি করলেন তিনি। শেষ পর্যন্ত ১০ বলে ৫২ রানে অপরাজিত রইলেন তিনি। আটটি ছক্কা মেরেছেন দীপেন্দ্র। স্ট্রাইক রেট? ৫২০! এটাও টি-টোয়েন্টি ক্রিকেটে রেকর্ড। এর আগে কোনও ব্যাটার টি-টোয়েন্টি ক্রিকেটে এই স্ট্রাইক রেটে হাফসেঞ্চুরি করেননি।         

 

এশিয়ান গেমসে গ্রুপ পর্বের ম্যাচে রেকর্ডের ছড়াছড়ি। নেপালের কুশল মাল্লা ৩৪ বলে সেঞ্চুরি করলেন। টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরি করা নেপালের প্রথম ক্রিকেটার তিনি। কুশল ভেঙে দিলেন ভারতের রোহিত শর্মা ও দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারের রেকর্ড। দুজনই ৩৫ বলে সেঞ্চুরি করেছিলেন। টি-টোয়েন্টি ক্রিকেটে সেই দুটিই ছিল যুগ্মভাবে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। শেষ পর্যন্ত মাত্র ৫০ বলে অপরাজিত ১৩৭ রান করেন কুশল। ১২টি ছক্কা ও ৮টি চার মারেন তিনি।                         

আরও পড়ুন: এশিয়ান গেমসে স্বেচ্ছাসেবকদের অসাধ্যসাধন, গোটা স্টেডিয়ামের ময়লা ঘেঁটে হারানো সুইচড অফ ফোন উদ্ধার

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম টেলিগ্রামেও। যুক্ত হোন

https://t.me/abpanandaofficial


source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top