May 24, 2024 11:03 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 24, 2024 11:03 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Alien Like Fossils Revealed: হাজার বছরের পুরনো এলিয়েনের কঙ্কালের ভিতরে ডিম কোথা থেকে এল!

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
round gold-colored rupee coins and banknotes

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবিষ্কারের পর থেকেই সাড়া ফেলে দিয়েছিল মেক্সিকোর এলিয়েন। বলা হয়েছিল এই বিচিত্র প্রাণীর পরীক্ষা করা হবে। এবার পরীক্ষার পরে  
আরও একবার সাড়া পড়ে গেল! কারণ, ডিম।

আরও পড়ুন: Antarctica: বরফচাদর ভেঙে ঠান্ডা জলে ডুবে লহমায় ১০ হাজার পেঙ্গুইনের মৃত্যু!

মেক্সিকোর এলিয়েনের কঙ্কালের এক্স রে পরীক্ষায় ধরা পড়ল ‘ডিম’। দু’টি কঙ্কালের মধ্যে একটি কঙ্কাল নারীর বলে দাবি করা হচ্ছে। জানা যাচ্ছে, এক্সরে-তে দেখা গিয়েছে, সেই কঙ্কালের কোমরের কাছে কিছু একটা রয়েছে। সেটি ডিমের আকারের। এর জেরে কৌতূহল ও আগ্রহ আরও বেড়েছে।

সোমবার নৌবাহিনীর ফরেনসিক চিকিৎসক জোসে দে’জেসুস জালসে বেনিতেজ মেক্সিকো সিটির এক ক্লিনিকে এই পরীক্ষা করেন। বেনিতেজ জানান, যে দু’টি দেহ মেক্সিকোর সংসদে দেখানো হয়েছিল, সেটি নিয়ে কোনও কারসাজি হয়নি। মমির দেহগুলি প্রাণীরই। প্রাথমিক ভাবে এটা বলা হয়েছে, পৃথিবীর টেরেস্টিয়াল ইভলিউশানের মধ্যে দিয়ে এরকম কোনও মানুষ বা প্রাণীর সৃষ্টি হয়নি। তাই মূর্তিটি বিপুল আগ্রহ তৈরি করেছে।     

কদিন আগেই হাজার বছরের পুরনো মূর্তি (মূর্তি না বলে মমি বলাই ভালো) মিলেছিল পেরু থেকে। যা নিয়ে রীতিমতো উত্তেজিত ছিলেন বিজ্ঞানীগণ। মমির মূর্তিটি ঠিক প্রথাগত মানবাকৃতির নয়, বরং অনেকটা যেন ভিনগ্রহী বা এলিয়েনের মতো। তখনই বলা হয়েছিল, এর ডিএনএ পরীক্ষা হবে। একটি স্বচ্ছ বাক্সে এই আশ্চর্য মূর্তিটি সকলের দেখার জন্য রাখা হয়েছিল। মূর্তিটি নিয়ে যে আগ্রহ তৈরি হয়েছে তার মূলে আছেন ইউএফওবিদ তথা সাংবাদিক জাইমে মৌসান। তিনিই বিষয়টি নিয়ে লেখালেখি করেন। জনসাধারণের মধ্যে আগ্রহ তৈরি করেন। ‘অটোনোমাস ন্যাশনাল ইউনিভার্সিটি অফ মেক্সিকো’য় এই মূর্তি তথা মমিটির পরীক্ষা-নিরীক্ষা করা হবে। 

আরও পড়ুন: আশ্চর্য, এখনও মানুষের পা পড়েনি পৃথিবীর এই সব জায়গায়! কোন দুর্গম-রহস্য লুকিয়ে?

তবে সবচেয়ে বেশি ভাবিয়েছে যে-প্রশ্নটি সেটা হল, এলিয়েনের মতো দেখতে এই মূর্তিটির আইডিয়া হাজার বছর আগে এল কোথা থেকে? এলিয়েনের ধারণা তো এত পুরনো নয়! তাহলে কি আজ আমরা যাদের এলিয়েন বলে জানি, তারা আসলে নতুন কিছু নয়, পুরনোই?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)


source

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top