June 18, 2024 11:00 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 11:00 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

You are lucky to change the color of clothes

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#colortips #luckycolor

জেনে নিন কোন দিন কি রঙের পোশাক পড়া উচিত

পোশাক হল এমন একটি জিনিস যা মানুষের চরিত্রগঠনে অনেকটা সাহায্য করে। তাই অনেকেই বাড়ি থেকে বাইরে বের হওয়ার কোন রঙের পোশাক তাঁর চরিত্রের সঙ্গে মানাবে সেটা নিয়ে বেশ চিন্তিৎ থাকেন। তবে একটা জিনিস জেনে রাখা ভাল, যে শাস্ত্র মতে প্রত্যেকটি রঙের পোশাকের একটি আলাদা আলাদা মাহত্ম রয়েছে এবং সেই মাহাত্মগুলি নির্ভর করে বিভিন্ন দিনের ওপর। কারণ বৈদিক জ্যোতিষে প্রতিটি দিনের নিজস্ব রঙের কথা উল্লেখ করা আছে। তাই কোন দিন কোন রঙের পোশাক পড়লে জীবনে অনেক সমস্যা থেকে নিস্তার পাবেন এবং খুলবে, জেনে নেওয়া যাক।

সোমবারঃ
সপ্তাহের প্রথম দিন সোমবার মহাদেবের পুজোর দিন এবং গ্রহ অধিপতি হল চাঁদ। তাই সোমবারে হালকা রঙের পোশাক পরা শুভ। সোমবারে পুরুষ ও মহিলা উভয়েরই সাদা, ক্রিম, হালকা গোলাপী, আকাশী, হালকা হলুদ রঙের পোশাক পরা উচিত।


মঙ্গলবারঃ
মঙ্গলবার হল বজরংবলী হনুমানের দিন এবং অধিপতি গ্রহ মঙ্গল। এদিন কমলা অথবা জাফরান রঙের পোশাক অত্যন্ত শুভ। পাশপাশি শত্রুকে পরাজিত করতে এবং নিজের মধ্যে ইতিবাচক শক্তি বৃদ্ধির জন্য লাল রঙের পোশাকও পরতে পারেন।


বুধবারঃ
সপ্তাহের তৃতীয় দিন বুধবার হল পার্বতী-নন্দন গণেশের দিন এবং অধিপতি গ্রহ বুধ। পাশাপাশি, গনেশের দূর্বা প্রিয় হওয়ার দরুন এই দিনে সবুজ রঙের পোশাক পরাটাই শুভ। এছাড়াও সাদা রঙের পোশাকও পরতে পারেন। শাস্ত্রমতে, চন্দ্র হল বুধের জননী এবং বুধের দোষ দূর করতে চন্দ্রকে উজ্জ্বল করতে হয়।


বৃহস্পতিবারঃ
বৃহস্পতিবার দিনটি হল শ্রীবিষ্ণু, দেবী লক্ষ্মী ও সাই বাবার দিন। এই দিনের অধিপতি গ্রহ হল বৃহস্পতি। তাই এদিন হলুদ রঙের পোশাক পরাটাই শুভ। হলুদ ছাড়াও, আপনি বৃহস্পতিবার সোনালি, গোলাপী, কমলা এবং বেগুনিও পরতে পারেন। পাশপাশি, এদিন বাড়ি থেকে বেরনোর আগে কপালে হলুদের টীকা লাগিয়ে নিন। এর ফলে আপনার কাজের পথে আসা সব বাধা কেটে যাবে।


শুক্রবারঃ
শুক্রবার জগৎজননী দেবী মায়ের দিন এবং অধিপতি গ্রহ শুক্র। এই দিনটি লাল পরাটা শুভ। তবে যে কোনও রঙের ছাপা কাপড়ও পরতে পারেন। বিশেষ করে এই দিনে গোলাপী এবং রঙিন ফ্লোরাল প্রিন্টেড শেডের পোশাক পরা যেতে পারে।


শনিবারঃ
শনিবার দিনটি কর্মফবের দেবতা শনির দিন এবং অধিপতি গ্রহ শনি। শনি মহারাজের পছন্দের রং কালো ও ঘন নীল। তাই এইদিন কালো, ঘন নীল, কফি রঙের পোশাক আপনার সাফল্য এনে দেবে এবং আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে।


রবিবারঃ
রবিবার হল সূর্য দেবতার দিন এবং অধিপতি গ্রহ সুর্য। এদিন সব কাজে সাফল্য পেতে লাল, কমলা, হলুদ অথবা সোনালী রঙের পোশাক পরতে বলা হল শাস্ত্রে। পাশাপাশি এই দিনে নতুন পোশাক না পরার পরামর্শও দেওয়া হয়

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top