June 17, 2024 6:49 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 6:49 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Women protest in Sandeshkhali : উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীকে আটকের অভিযোগ, পুলিশ ভ্যানের সামনে শুয়ে বিক্ষোভ, ফের সরগরম সন্দেশখালি

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Women# #protest# #in# #Sandeshkhali

Alleged detention of higher secondary examinees, protests by lying down in front of police vans, Sandeshkhali again active

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : দেখতে দেখতে প্রায় ৫০ দিন কেটে গেলেও গ্রেপ্তার হয়নি তৃণমূল নেতা শেখ শাহজাহান। শাহজাহানকে না ধরে পুলিশি ধরপাকড় করেছে এক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী। ঘটনার প্রতিবাদে ফের উত্তপ্ত সন্দেশখালির বেড়মজুর। স্থানীয়দের  দাবি, পুলিশ বিনা কারণে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী-সহ ২২ জনকে আটক করেছে। তাদের উপর মিথ্যা অভিযোগ এনে গ্রেফতার করেছে। প্রতিবাদে পুলিশের ভ্যানের সামনে রাস্তায় শুয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় মহিলারা। বিক্ষোভে শামিল হয় বিজেপির মহিলা প্রতিনিধি দল। শুক্রবার সন্দেশখালিতে যায় বিজেপি মহিলা প্রতিনিধি  দল। গাড়ির সামনে থেকে বিক্ষোভকারীদের টেনেহিঁচড়ে সরিয়ে আনে পুলিশ।

সন্দেশখালির বেড়মজুর এলাকা সকাল থেকেই উত্তপ্ত ছিল। উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীকে গ্রেফতার করা ঘি-এর কাজ করে। এলাকার বাসিন্দারা লাঠি, ঝাঁটা হাতে বিক্ষোভ দেখাতে শুরু করেন।  বেড়মজুর ১-এর গ্রামবাসীরা মাছের ভেড়ির আলাঘরে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ ওঠে গ্রামবাসীর বিরুদ্ধে। গ্রামবাসীর বক্তব্য, শেখ শাহজাহানের ভাই সিরাজ শেখ ও তাঁর লোকজন নিজেরাই আলাঘরে আগুন দিয়ে তাদের উপর দোষ দিচ্ছে। তার প্রতিবাদেই বিক্ষোভ চরমে ওঠো। এই বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতিম সরকার ও ডিজি রাজীব কুমার। পুলিশ সবদিক নজরে রাখছে বলে আশ্বাস দেওয়া হয়।

কিছুক্ষণ বিক্ষোভ চলার পর পুলিশ ধরপাকড় শুরু করে। দুপুরে গ্রাম থেকে অন্তত ২২ জনকে আটক করা হয়। তাদের মধ্যে একজন উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী রয়েছে বলেও দাবি স্থানীয়দের। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী।

বিক্ষোভ দেখাতে শুরু করেন গ্রামের মহিলারা।পুলিশের গাড়ির সামনে রাস্তায় শুয়ে বিক্ষোভ দেখাতে শুরু তাঁরা। বিক্ষোভে শামিল হন বিজেপির মহিলা প্রতিনিধি দল। শুক্রবার সন্দেশখালিতে বিজেপি মহিলা প্রতিনিধি  দল সন্দেশখালিতে যায়। বিজেপি মহিলা প্রতিনিধিরা পরে গ্রামের মহিলাদের নিয়ে রাস্তার উপরে বসে পড়েন ও বিক্ষোভ দেখান। পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিতে গেলে তৈরি হয় উত্তেজনা।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top