May 29, 2024 7:11 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 29, 2024 7:11 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

West Bengal Weather Update : দক্ষিণে তাপদাহ, উত্তরে বৃষ্টি, কী জানাচ্ছে আলিপুর আবহাওয়া অফিস?

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Rain in the north, hot in the south, uncomfortable weather for how many days? What does Alipur say?

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রবল গরমে জেরবার মানুষ। বৃষ্টির আশায় দিন গুনছে। কিন্তু এরই মধ্যে উত্তরবঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী দু’দিন রাজ্যের তাপমাত্রা আরও ২ ডিগ্রি মতো বাড়তে পারে। তবে রবিবারের পর তাপমাত্রা একটু কমতে পারে। তার ফলে খুব একটা স্বস্তি মিলবে, এমন আশার কথাও শোনাচ্ছে না আবহাওয়া দফতর।

দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান এই সব জেলায় শুক্রবার তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। তবে রবিবার রাত থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে অস্বস্তিকর গরম থেকে সাময়িক স্বস্তি দেবে।

এই অস্বস্তিকর আবহাওয়ার কারণ হিসেবে অবহবিদরা জানান, দক্ষিণবঙ্গে ব্যাখ্যা করে হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, পশ্চিম দিক থেকে গরম এবং শুষ্ক হাওয়া ঢুকছে রাজ্যে। তাই রাজ্যে শুকনো আবহাওয়া। অন্য দিকে, সমুদ্র থেকে জলীয় বাষ্পপূর্ণ বায়ু সে ভাবে বায়ুমণ্ডলে না ঢোকায় বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হচ্ছে না।

তবে এই হাঁসফাঁস গরমে বিশেষ দরকার না থাকলে রাস্তায় বেরোতে বারন করছেন হাওয়া অফিস। দরকারে বেরোলেও, জল, ছাতা সঙ্গে রাখার পরামর্শ দিচ্ছেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top