May 22, 2024 4:52 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 22, 2024 4:52 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

West Bengal Medical Council : পশ্চিমবঙ্গে ভিনরাজ্য থেকে আসা সমস্ত চিকিৎসককে নাম নথিভুক্ত করতে হবে, নির্দেশিকা জারি মেডিক্যাল কাউন্সিলের

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Medical# #Council# #issued# #guidelines

In West Bengal, all doctors from foreign states must be registered, the Medical Council has issued guidelines

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : ভিন্‌রাজ্য থেকে অনেক চিকিৎসকই কাজের সূত্রে পশ্চিমবঙ্গে আসেন।বিভিন্ন হাসপাতালে তাঁরা কাজও করছেন। তবে সরকারি খাতায় তাদের নাম আদৌ নথিভুক্ত করা আছে কি, সেটা দেখতেই এবার নির্দেশিকা জারি করল রাজ্য সরকারের মেডিক্যাল কাউন্সিল। পশ্চিমবঙ্গে বাইরে থেকে আসা চিকিৎসকদের এ রাজ্যে নিজের নাম নথিভুক্ত করতে হবে, তার জন্য বেঁধে দেওয়া হয়েছে সময়সীমা।

শুক্রবার পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিল একটি নির্দেশিকা জারি করেছে। তাতে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের যে কোনও হাসপাতালে ভিন্‌রাজ্যের কর্মরত কোনও চিকিৎসক থাকলে মেডিক্যাল কাউন্সিলের কাছে তাঁকে নিজের নামের নথিভুক্তিকরণ বা রেজিস্ট্রেশন করাতে হবে। যাঁদের আগে থেকেই ওই রেজিস্ট্রেশন করানো আছে, তাঁদের আর নতুন করে কিছু করতে হবে না। তবে যেসব নতুন চিকিৎসকেরা এখনও রাজ্যের মেডিক্যাল কাউন্সিলে নিজের নাম নথিভুক্ত করেননি,  তাঁদের আগামী তিন মাসের মধ্যে রেজিস্ট্রেশন করানোর নির্দেশ দিয়েছে সরকার। অনেকেই আছেন যারা বাইরে থেকে আসেন পশ্চিমবঙ্গে ব্যক্তিগত ভাবে প্র্যাকটিস করেন, এমনকি পশ্চিমবঙ্গের কোনও প্রতিষ্ঠানে চিকিৎসা সংক্রান্ত স্নাতকোত্তর স্তরের পড়াশোনা করছেন  তাদের জন্যেও সরকারের এই নির্দেশিকা প্রযোজ্য।

সরকারের নির্দেশিকাটি প্রকাশের তারিখ থেকে তিন মাস সময় দেওয়া হয়েছে চিকিৎসকদের রেজিস্ট্রেশনের জন্য। রেজিস্ট্রেশন ছাড়া ভিন্‌রাজ্যের কোনও চিকিৎসক বা স্নাতকোত্তরের মেডিক্যাল পড়ুয়া পশ্চিমবঙ্গে থাকতে পারবেন না।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top