May 29, 2024 6:59 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 29, 2024 6:59 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Weather updates: বৃষ্টির জলে ভিজলেও গরম থেকে নিস্তার নেই জানালো হাওয়া অফিস।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Although wet with rainwater, there is no escape from the heat, said the air office.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

৩০শে মার্চ ২০২৪,কলকাতা‌-সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রার পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী। এখনই গরমের হাত থেকে স্বস্তি মিলবে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী কয়েকদিনের মধ্যে রাজ্যের পশ্চিমাঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি চলে যেতে পারে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের মুখপাত্র।

শনিবার আলিপুর আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৭.‌৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্র ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। দু’একদিনের মধ্যে কলকাতার তাপমাত্রা আরও দু-তিন ডিগ্রি বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে সপ্তাহান্তে কোনও কোনও জায়গায় বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টি হতে পারে। শনিবার থেকেই বৃষ্টির দেখা মিলবে দক্ষিণবঙ্গে। রবিবার ভাল বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগে ঝোড়ো হাওয়ার দেখা মিলতে পারে।

দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, বীরভূম, নদিয়া ও মুর্শিদাবাদে হালকা বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। বাকি জেলাগুলি শুকনো থাকবে। শনিবার থেকে বৃষ্টি হতে পারে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, নদিয়া ও মুর্শিদাবাদে।

বৃষ্টি হলেও গরমের থেকে স্বস্তি মিলবে না বরং তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস। পুরুলিয়া, বাঁকুড়া ও বীরভূম অর্থাৎ দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলোয় তাপমাত্রার পারদ ৩৮-৪০ ডিগ্রি পর্যন্ত হতে পারে। শুক্রবার উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top