May 26, 2024 8:10 am

১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 26, 2024 8:10 am

১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Weather updates: এপ্রিল ও জুনে তাপমাত্রা যেমন চরমে উঠবে তেমন চলবে তাপপ্রবাহ, সতর্কতা মৌসম ভবনের

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

As the temperature rises in April and June, the heat wave will continue, warns the weather bureau

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: এখনই রাজ্যজুড়ে ঊর্ধ্বমুখী পারদ। দিনের বেলায় প্রচন্ড তাপে বেরোনো যাচ্ছে না। এতো সবে শুরু বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। এপ্রিল ও জুন মাসে হাঁসফাঁস অবস্থা হবে জনতার। দিনের বেলা ঘরের বাইরে পা দেওয়া কঠিন হবে।একটানা তাপপ্রবাহ চলবে বহু রাজ্যে। মৌসম ভবনের তরফে ডিরেক্টর জেনারেল মৃত্যুঞ্জয় মহাপাত্র জানিয়েছেন, এপ্রিল-জুন মাসে দেশের অধিকাংশ অঞ্চলে মাত্রাতিরিক্ত গরম পড়বে। সবচেয়ে অবস্থা খারাপ হওয়ার সম্ভবনা মধ্য ও পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। তাপপ্রবাহ বইবে গুজরাট, মধ্য মহারাষ্ট্র, রাজস্থান, মধ্যপ্রদেশ, ওড়িশা ও অন্ধ্রপ্রদেশে। এই রাজ্যগুলিতে একটানা এক থেকে তিনদিন চলে তাপপ্রবাহ।

উল্লেখ্য, আশঙ্কাজনক রাজ্যগুলির মধ্যে পশ্চিমবঙ্গ না থাকলেও ইতিমধ্যে পুড়ছে দক্ষিণবঙ্গ।পানাগড়ের তাপমাত্রা ৪১.৭ ডিগ্রি সেলসিয়াস। মেদিনীপুর ও বাঁকুড়ার পারদ পৌঁছেছে ৪০ ডিগ্রির কাছাকাছি। আলিপুরের তাপমাত্রা ছিল ৩৭.১ ডিগ্রি, সল্টলেকের তাপমাত্রাও ৩৯ ডিগ্রির আশেপাশে। বুধবার থেকেই পশ্চিমের পাঁচ জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

এর মধ্যেই রয়েছে লোকসভা ভোট। ১৯ এপ্রিল থেকে শুরু হবে সাত দফায় নির্বাচন। ১ জুন শেষ দফা ভোট। ৪ জুন ফল প্রকাশিত হবে। প্রশ্ন উঠছে, তাপপ্রবাহের মধ্যে ভোটার ও ভোট কর্মীরা অসুস্থ হয়ে পড়ার সম্ভাবনা প্রবল।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top