May 29, 2024 6:55 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 29, 2024 6:55 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Weather update : শুক্রবার থেকেই আবার চড়বে পারদ? তাপপ্রবাহ পরিস্থিতি হতে পারে কলকাতায়, কি পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

The temperature may rise again from tomorrow Friday, says the Meteorological Department

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: কয়েকদিন ধরেই মেঘলা আকাশ। ছিটেফোঁটা বৃষ্টি হলেও ঝমঝমিয়ে বৃষ্টির দেখা নেই। বৃহস্পতিবার ঈদের দিনেও কলকাতা এবং শহরতলি সেই মেঘলা আকাশ ছিল। বিকেলের দিকে ছিটেফোঁটা বৃষ্টি হলো। তবে শুক্রবার থেকে আবার বাড়তে পারে তাপমাত্রা। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ এলাকায় শুক্রবার বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বীরভূম এবং মুর্শিদাবাদে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হলেও হতে পারে। শনি এবং রবিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া ও বাঁকুড়ায়। সোমবার থেকে আবার রাজ্যের সর্বত্র শুকনো আবহাওয়া থাকবে।

আলিপুর আবহাওয়া দফতর বলছে, বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। তবে জেলা গুলোতে যেমন বীরভূম, বাঁকুড়ায় একধাক্কায় সর্বোচ্চ তাপমাত্রা আবার পৌঁছে যেতে পারে ৪০ ডিগ্রির কাছাকাছি। তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকাগুলিতেও।

দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম থাকলেও সুখবর উত্তরবঙ্গ এর ক্ষেত্রে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে আগামী বুধবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top