May 27, 2024 6:15 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 27, 2024 6:15 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Weather update: দক্ষিণবঙ্গ থেকে কমতে থাকবে বৃষ্টি, আবার কি তাপপ্রবাহ চলবে রাজ্যে? কি বলছে আলিপুর আবহাওয়া দফতর

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Weather office said that rain is likely to reduce in all the districts of South Bengal from Monday. But will the heatwave continue in the state again?

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: সোমবার থেকে কমবে বৃষ্টি, জানালো আবহাওয়া দফতর। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। মঙ্গলবার থেকে কমবে বৃষ্টি। বাড়বে তাপমাত্রা। পরবর্তী ৩ দিনে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়বে তাপমাত্রা। তবে আগামী সাতদিনে তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই বাংলায়।

উল্লেখ্য, গত সোমবার থেকে শনিবার পর্যন্ত রোজই দক্ষিণের বেশির ভাগ জেলার কোথাও না কোথাও বৃষ্টি হয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, পূর্ব-পশ্চিম অক্ষরেখা রাজস্থান থেকে অসম পর্যন্ত বিস্তৃত। এই অক্ষরেখা মধ্যপ্রদেশ ঝাড়খন্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। আরও একটি অক্ষরেখা বিহার থেকে ওড়িশা পর্যন্ত বিস্তৃত। যা ঝাড়খণ্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। তার প্রভাবে দিনকয়েক বৃষ্টির দেখা মিলেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জায়গায়। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমতে থাকবে।

উত্তরবঙ্গে সোমবার বৃষ্টির সম্ভাবনা পূর্বাভাস দিলেও মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। তবে দার্জিলিং এবং কালিম্পং-সহ পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top