June 17, 2024 6:01 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 6:01 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Weather Update: গতকালের বৃষ্টিতে তাপমাত্রা কিছুটা নিম্নমুখী, হাওয়া অফিসের কি পূর্বাভাস ?

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Cold# #weather# #again# #in# #the# #state# #due# #to# #sudden# #rain

The temperature is slightly lower in yesterday’s rain, what is the forecast of the Alipor weather office?

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : বসন্তের আচমকা বৃষ্টিতে রাজ্যজুড়ে ফের ঠান্ডা আবহাওয়ার আমেজ। বৃহস্পতিবার রাতে বৃষ্টি হয়। তবে হালকা বৃষ্টি শুরুর দিকে হলেও পরে বেশ ঝমঝমিয়ে বৃষ্টি হয়। বৃষ্টির ফলে কলকাতায় দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমল। এমনই খবর আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে। জানা যাচ্ছে, কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৬ ডিগ্রি। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেন্টিগ্রেড। আগামী সপ্তাহে সোম ও মঙ্গলবারও বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। রাজ্য জুড়ে আকাশ আংশিক মেঘলা থাকবে। দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে এবং উত্তরবঙ্গে পার্বত্য জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে,বলে জানালো হাওয়া অফিস।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, ছত্রিশগড়ের উপর ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। শনিবার পশ্চিমী ঝঞ্ঝা হয়ে ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। এর ফলে প্রভাবে দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলা,পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি হবে।এদিকে, উত্তরবঙ্গে শুধুমাত্র দার্জিলিংও কালিম্পং জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। রবিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা।  

আজ, শুক্রবার যেমন পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনাতে বৃষ্টির সম্ভাবনা বেশি। শনিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। রবিবার বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া জেলায়। আগামী সোমবার বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বীরভূম ও পশ্চিম বর্ধমান জেলাতে বেশি। মঙ্গলবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top