June 19, 2024 12:05 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:05 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Weather update:বাড়ির বাইরে ছাতা নিয়ে বেরন,রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস!দিলে হাওয়া অফিস

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Rain is forecast at several places across the state from today. As the day progresses, discomfort increases in the hot sun: Hawa Office

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

রাজ্যের বিভিন্ন জেলায় অল্প বিস্তর ঠান্ডা থাকলেও কলকাতা থেকে মোটামুটি পাত্তারি গুটিয়েছে শীত।বৃহস্পতিবার থেকে সপ্তাহজুড়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ২৩ ফেব্রুয়ারিও সব জেলায় বৃষ্টি হবে। ২৪ ও ২৫ ফেব্রুয়ারি কিছু জেলায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

বৃহস্পতিবার মৌসম ভবনের পক্ষ থেকে জানানো হয়েছে দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি হতে পারে। কিছু জেলায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃহস্পতিবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় পশ্চিমী ঝঞ্ঝা। তা ক্রমশ উত্তর-পূর্ব ভারতের দিকে এগিয়ে আসবে। সপ্তাহের মাঝামাঝিতে সিকিম ও সংলগ্ন উত্তরবঙ্গ এবং অরুণাচল প্রদেশে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা থাকবে।

বৃহস্পতি শুক্র শনি তিন দিনই দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি। দক্ষিণবঙ্গের প্রতিটি রাজ্যেই বৃষ্টির সতর্কতা আছে। আজ ও কাল দক্ষিণবঙ্গের প্রতিটি জায়গায় বৃষ্টি হতে পারে। তবে হালকা বৃষ্টিরই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামী ২৪ ফেব্রুয়ারি দুই মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি সহ কিছু এলাকায় বৃষ্টির সতর্কতা রয়েছে। কলকাতাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা।

৩০ ডিগ্রি সেলসিয়াস এর ওপরে তাপমাত্রা
বজ্রবিদ্যুৎ সহ হালকা ও মাঝারি বৃষ্টি হবে পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলাতে। মাঝারি বৃষ্টির সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া। সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৫০ কিলোমিটার হতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। রাতের তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস এবং দিনের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস এর ওপরে থাকবে কলকাতাতেও। সব জেলাতেই তাপমাত্রা বাড়বে।

উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা! দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য এলাকায়। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে জলপাইগুড়ি জেলাতেও। বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গের সব জেলাতে। শিলা বৃষ্টি জলপাইগুড়ি মালদা ও দুই দিনাজপুরে। ঝোড়ো হাওয়া দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার ও মালদা জেলাতেও।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top