June 18, 2024 11:31 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 11:31 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Weather forecast before Saraswati Puja: শীত কি বিদায় নিচ্ছে ?

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Weather# #forcast# #winter# #leaving

Before Saraswati Puja, winter is leaving? What does the weather department say?

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : জানুয়ারির শেষ ও ফেব্রুয়ারির শুরুতে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নামেনি। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশিই থাকছে। আগামী কয়েকদিনে পারদ পতনেরও সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে আগামী পাঁচদিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রার কোনও হেরফের হবে না।

তাহলে শীত কি বিদায় নিচ্ছে দক্ষিণবঙ্গ থেকে ?  আপাতত সেটা এখনও নিশ্চিত করে বলছেন না আবহাওয়াবিদরা। আলিপুর আবহাওয়া দফতর থেকে জান যাচ্ছে, শীত বিদায় নিয়ে কোনও মন্তব্য এখনই করা যাচ্ছে না। একই কথা কলকাতার ক্ষেত্রেও। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার মহানগরীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.১ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৩ ডিগ্রি। যা স্বাভবিকের থেকে ছয় ডিগ্রি বেশি। শুক্রবার কলকাতার তাপমাত্রা ২৬ ডিগ্রি এবং ২০ ডিগ্রির আশেপাশে থাকবে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী কয়েকদিনে উত্তরবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রা কমবে।  আগামী দু’দিনে উত্তরবঙ্গের জেলাগুলির রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমে যাবে। পরবর্তী তিনদিনে অবশ্য রাতের তাপমাত্রার কোনও হেরফের হবে নাহাওড়া, কলকাতা, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর সহ রাজ্যের ১৬টি জেলায় শুক্রবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে রাজ্যে আর বৃষ্টি হবে না।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top