June 19, 2024 2:08 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 2:08 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

WB Weather Update: ঝড়বৃষ্টির পূর্বাভাস উত্তর থেকে দক্ষিণবঙ্গ, কোন কোন জেলায় বৃষ্টির হবে ?

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Storm# #forecast# #from# #North# #to# #South# #Bengal

The Alipore Meteorological Department has predicted rain in the state

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : রাজ্যে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। ফেব্রুয়ারি মাসের শেষে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা। কলকাতাতেও হতে পারে বৃষ্টি। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

অসমের উপর তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। অপর একটি পশ্চিমি ঝঞ্ঝা ক্রমশ উত্তর-পূর্ব ভারতের দিকে এগোচ্ছে। আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা শনিবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। ঘূর্ণাবর্ত ও পশ্চিমি ঝঞ্ঝার ফলে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের। রবিবার পর্যন্ত বৃষ্টি চলবে। পাশাপাশি পাঁচ জেলায় শিলাবৃষ্টি ও ঝোড়ো হওয়ার আশঙ্কা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ও পশ্চিম বর্ধমান বৃষ্টির সম্ভাবনা। বইতে পারে ঝোড়ো হাওয়া। আজ বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। হালকা বৃষ্টির সম্ভাবনা কলকাতাতেও। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত একইরকম দুর্যোগপূর্ণ আবহাওয়া বজায় থাকবে।

উত্তরবঙ্গের দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি চলবে। এছাড়া বৃহস্পতিবার মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, কোচবিহার ও দার্জিলিংয়ে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির সতর্কতা। শুক্রবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। শনি ও রবিবার দার্জিলিং ও কালিম্পংয়ের কিছু এলাকায় দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। তবে অন্যদিকের ছবি একদম আলাদা কারণ অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, অরুণাচল প্রদেশ, ওড়িশা, কেরল ও দক্ষিণ ভারতের কিছু অংশে গরম ও অস্বস্তিকর আবহাওয়া সম্ভাবনা রয়েছে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top