June 17, 2024 7:23 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 7:23 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Vastushastra Tips: এক নজরে দেখে নেওয়া রাতে ঘুমানোর আগে কি কি করলে প্রসন্ন হবেন ধনদেবী

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Vastushastra# #Tips# #Dhandevi# #sleep# #night

At a glance what you do before going to sleep at night will make Dhandevi happy.

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : শাস্ত্র মতে ধনদেবী লক্ষ্মীকে প্রসন্ন করতে পারলেই বাড়ি থেকে নেতিবাচক শক্তি দূর হয় ও সংসারে ফিরে আসে সুখ-শান্তি। ক্রমশ ধন লাভের পথ হয় প্রশস্ত। বাস্তুশাস্ত্র মতে, রাতে ঘুমাতে যাওয়ার আগে কিছু সহজ উপায় করতে পারলেই ধনদেবীকে প্রসন্ন করা যাবে।
এক নজরে দেখে নেওয়া রাতে ঘুমানোর আগে কি কি করলে প্রসন্ন হবেন ধনদেবীঃ

১) বাস্তুশাস্ত্র, অনুযায়ী ঘুমাতে যাওয়ার আগে কর্পূর জ্বালিয়ে নিন এবং শোয়ারঘরের পাশাপাশি বাড়ির বাকি ঘরগুলিতেও কর্পূরের ধুয়ো দেখান। কর্পূর জ্বালালে নেতিবাচক শক্তি শেষ হয় এবং লক্ষ্মী প্রসন্ন হন।

২) রাতে ঘুমাতে যাওয়ার আগে ঠাকুরঘরে ঘিয়ের প্রদীপ প্রজ্জ্বলিত করুন। প্রতিদিন প্রদীপ প্রজ্জ্বলিত করলে লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকে সেই পরিবারে। শাস্ত্র মতে ঠাকুরঘর কখনও অন্ধকার রাখতে নেই।

৩) বাস্তুশাস্ত্র অনুযায়ী, রাতে ঘুমাতে যাওয়ার আগে বাড়ির প্রবেশদ্বার পরিষ্কার করে নিন। বাড়ির প্রবেশদ্বারের সামনে থেকে জুতো-চটি সরিয়ে দেওয়া উচিত। কারণ লক্ষ্মী এই দ্বার থেকেই প্রবেশ করেন।

8) রাতে ঘুমাতে যাওয়ার আগে দক্ষিণ দিকে সর্ষের তেলের প্রদীপ প্রজ্জ্বলিত করুন। দক্ষিণ দিকে পূর্বপুরুষদের বাস হওয়ার দরুন তাঁদের আশীর্বাদে সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পাবে। তবে সারা রাত প্রদীপ প্রজ্জ্বলিত করা সম্ভব না হলে সন্ধ্যাবেলায় প্রদীপ প্রজ্জ্বলিত করুন এবং তারপর একটি ছোট বাল্ব জ্বালিয়ে দিন।

৫) বাস্তু শাস্ত্র মতে বাড়ির ঈশান কোণ ও উত্তর দিককে রাতে পরিষ্কার করে নেওয়া উচিত। এই কোণে কুবেরের বাস হয়।

৬) রাতে ঘুমানোর সময়ে পা যাতে দরজার দিকে না থাকে সে দিকে লক্ষ্য রাখুন। মনে করা হয় দরজার দিকে পা রেখে ঘুমালে সমৃদ্ধি দূর হয়।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top