June 18, 2024 12:25 pm

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 12:25 pm

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Valentine’s Week 2024: ভালোবাসার দিনগুলোর তাৎপর্য জানা আছে ? না জানলে জেনে নিন

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Valentine's# #Week# #2024

Do you know the significance of the days of love? If you don’t know, find out

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : ভালোবাসা হল একটি পবিত্র অনুভূতি। নির্দিষ্ট একটি দিনের জন্যে ভালোবাসাকে আগলে রাখা কি যায়?  ভালোবাসা নদীরস্রোত। ভালোবাসার সপ্তাহের উদ্দেশ্য হল, তার স্রোতে আরও ভেসে যাওয়া। ভ্যালেন্টাইন ইউক অর্থাত সাতদিন থাকে ক্রাশ, সঙ্গী বা কাছের মানুষদের কাছে ভালোবাসা প্রকাশ করার হাইটাইম। প্রেমিকদের জন্য এই সপ্তাহ উৎসবের চেয়ে কম নয়। ভ্যালেন্টাইন উইকের কোন দিনটি কেন পালিত হয় এবং তাদের উদ্দেশ্য জেনে নিন।

ভ্যালেন্টাইন উইক ২০২৪: বিশেষ তারিখ এবং তাৎপর্য

7 ফেব্রুয়ারি, রোজ ডে: ভ্যালেন্টাইনের সপ্তাহটি রোজ ডে দিয়ে শুরু হয়, যা 7 ফেব্রুয়ারি পালিত হয়। এই দিনে, লোকেরা তাদের কাছের ব্যক্তি, ক্রাশ বা প্রেয়সীদের ভালেবাসা প্রকাশ করে । আর ভালোবাসা প্রকাশ করার একটি হাতিয়ার হল গোলাপ। গোলাপের আলাদ আলাদা রঙেরও অনেক গুরুত্ব রয়েছে । লাল গোলাপ মানে ভালোবাসা, হলুদ মানে বন্ধুত্ব, গোলাপী মানে কৃতজ্ঞতা ইত্যাদি।

8 ফেব্রুয়ারি, প্রপোজ ডে:  রোজ ডে-র পর আসে প্রপোজ ডে। দীর্ঘদিনের প্রেমিকাকে বিবাহ-প্রস্তাব দেওয়া, মনের বাসনা মুখে আনার জন্য এরচেয়ে ভালোদিন হতে পারে না।

9 ফেব্রুয়ারি, চকলেট ডে:  ভালোবাসার মানুষের রাগ, অভিমানে ভাঙানোর জন্যে চকলেট দিলেই সফল। ফলে এই বিশেষ দিনে একে অপরকে উপহার হিসাবে চকলেট দেয় প্রেমিক-প্রেমিকারা ।

10 ফেব্রুয়ারি, টেডি ডে:  ভ্যালেন্টাইনস সপ্তাহের চতুর্থ দিনে পালিত হয় টেডি ডে । সঙ্গীকে উপহার হিসাবে টেডি বিয়ার দেওয়া হয়। মনে পড়লে আপনার কথাই মনে করাবে আপনার দেওয়া উপহার।

11 ফেব্রুয়ারি, প্রমিস ডে:  ভালোবাসা মনে সুখে-দুঃখে একসঙ্গে থাকা । কঠিন সময়ই একে অপরের পাশে থাকা। সম্পর্ককে আরও দৃঢ় করা। ফলে এইদিনে প্রেমিকাকে জানিয়ে দিন, আপনার ভালোবাসা কতটা গভীর ।

12 ফেব্রুয়ারি, হাগ ডে:  প্রিয়জনের আলিঙ্গনে ভালোবাসার অনুভূতি সবচেয়ে গাঢ় হয় । তাই হাগ ডে-তে প্রিয়জনের আলিঙ্গনেই প্রেমের মাধুর্য্য সবচেয়ে খাঁটি হয় ।

13 ফেব্রুয়ারি, কিস ডে:  কপালে উষ্ণ চুম্বনে সম্পর্কের শীতলতা কাটে। সম্পর্ক আরও গাঢ় হয়।

14 ফেব্রুয়ারি, ভ্যালেন্টাইনস ডে:   7 দিনের প্রেম-পরীক্ষা পরে আসে ফাইনাল ডে। সকাল থেকে ডেটে যাওয়া, একসঙ্গে সময় কাটানো তো বটেই, ভালোবাসার অনুভূতি আরও পোক্ত হয়ে ওঠে এই দিন । প্রেমরসে নিজেদের ভুলিয়ে প্রেমে ডুবে থাকায় ভ্যালেন্টাইন্স ডে ।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top