May 22, 2024 5:53 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 22, 2024 5:53 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Today weather updates: বঙ্গে বৃষ্টির ভ্রুকুটি

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Rainy brows in Bengal.Rain is forecast again. Scattered rain may occur in South Bengal from Friday today.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: চৈত্র এবং বৈশাখ এই দুই মাসে ঝড় বৃষ্টির প্রবল সম্ভাবনা থাকে। তবে আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে মার্চের শেষ সপ্তাহ থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।।

আবারও বৃষ্টির পূর্বাভাস। আজ শুক্রবার থেকে বিক্ষিপ্ত আকারে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। আগামী শনিবার একাধিক জেলায় বজ্রবিদ্যুৎসহ ঝড়- বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের জেরে বঙ্গোপসাগর থেকে দক্ষিণুখী বায়ুর সঙ্গে ভর করে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে বঙ্গে। এর ফলেই বৃষ্টি রাজ্যে।

শুক্রবার দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, বীরভূম, নদিয়া ও মুর্শিদাবাদে হালকা বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। বাকি জেলাগুলি শুকনো থাকবে। শনিবার থেকে বৃষ্টি হতে পারে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, নদিয়া ও মুর্শিদাবাদে।

বৃষ্টি হলেও গরমের থেকে স্বস্তি মিলবে না বরং তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস। পুরুলিয়া, বাঁকুড়া ও বীরভূম অর্থাৎ দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলোয় তাপমাত্রার পারদ ৩৮-৪০ ডিগ্রি পর্যন্ত হতে পারে। শুক্রবার উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা।

আগামীকাল উত্তরের প্রায় সব জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে থাকবে দমকা বাতাস। উত্তরের তাপমাত্রাও সামান্য বাড়তে পারে। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.১ যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top