June 17, 2024 3:59 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 3:59 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Tight security in Kolkata: শেষ দফার ভোটে কলকাতায় অশান্তি রুখতে কড়া নিরাপত্তার ব্যবস্থা,টহল দেবে কেন্দ্রীয় বাহিনীর ৩২৪টি বিশেষ কিউআরটি

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Central# #forces# #are# #arriving# #in# #Bengal# #before# #Lok Sabha# #polls# #are# #announced

Tight security in Kolkata for last phase of polling,324 qrt team and 72 night petrol vehicle for kolkata

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: শেষ দফার ভোটে কলকাতায় অশান্তি রুখতে কড়া নিরাপত্তার ব্যবস্থা নির্বাচন কমিশনের। প্রত্যেক বুথ মোতায়েন করা হচ্ছে কেন্দ্রীয় বাহিনী। শুধুমাত্র কলকাতাতেই মোতায়েন করা হবে ২৪৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পাশাপাশি, টহল দেবে কেন্দ্রীয় বাহিনীর ৩২৪টি বিশেষ কুইক রেসপন্স টিম। জানা গিয়েছে, এই বিশেষ দল কলকাতা ছাড়া শহরতলিতেও টহল দেবে। কোথাও গণ্ডগোল হলে যাতে ১০ মিনিটের মধ্যে কুইক রেসপন্স টিম পৌঁছে যেতে পারে সেই ব্যবস্থাও করা হচ্ছে। রাতের শহরে যাতে কোনও রকমের অশান্তি বা রাজনৈতিক সংঘর্ষ না হয়, তার জন্য থাকছে ৭২টি ‘নাইট পেট্রোল ভেহিক্যাল, যাতে করে টহল দেবে কেন্দ্রীয় বাহিনী।

নির্বাচন কমিশন সূত্রে খবর, মোট ২৪৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী কলকাতায় আসছে। এর মধ্যে উত্তর কলকাতা কেন্দ্রে ১ হাজার ৮৬৯টি বুথের জন্য ৬৬.৫ কোম্পানি, দক্ষিণ কলকাতা কেন্দ্রে ২ হাজার ৭৮টি বুথের জন্য ৮২.৬১ কোম্পানি, যাদবপুর কেন্দ্রের ৯৪৩টি বুথের জন্য ৩৬.৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে। এ ছাড়াও কলকাতা পুলিশের আওতায় থাকা ডায়মন্ড হারবার কেন্দ্রের একটি অংশে ১৪৪টি বুথের জন্য ৭.৩ কোম্পানি ও জয়নগর কেন্দ্রের একটি অংশে ১২৪টি বুথের জন্য ৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হচ্ছে। নির্বাচনের দুদিন আগে থেকেই কড়া নিরাপত্তা শহর জুড়ে। ১৪৪ ধারা জারির পাশাপাশি চলছে নাকা চেকিং।

এবারই নতুন আওতায় আসা ভাঙড় এলাকায় ভোটের দিন আইনশৃঙ্খলা রক্ষা করবে কলকাতা পুলিশ। ভোটে ভাঙড় এলাকায় ১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বুথগুলিতে থাকবে। এ ছাড়াও ৩৬টি বিশেষ কিউআরটি, ১০টি নাইট পেট্রোল ভেহিক‌্যাল, প্রায় ১৮টি কিউআরটি ভাঙড় এলাকায় টহল দেবে, যাতে কেন্দ্রীয় বাহিনী থাকবে বলে জানিয়েছে পুলিশ।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top