June 19, 2024 12:35 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:35 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

The late Supreme Court’s legendary lawyer Folly S. Nariman, প্রয়াত সুপ্রিম কোর্টের কিংবদন্তি আইনজীবী পদ্মবিভূষণ প্রাপ্ত ফলি এস নরিম্যান

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

The late Supreme Court’s legendary lawyer Folly S. Nariman, a Padma Vibhushan recipient, was 95 at the time of her death

দেশ

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

দিল্লিতে নিজের বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি আইনজীবী পদ্মভূষণ প্রাপ্ত ফলি এস নরিম্যান। ১৯৯১ সালে তিনি পদ্মভূষণে ভূষিত হন। ২০০৭ সালে পদ্মবিভূষণে ভূষিত করা হয়।তাঁর মৃত্যুতে শোকের ছায়া আইনজীবী মহলে। বর্ষীয়ান আইনজীবী ও কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভি শোকপ্রকাশ করে জানিয়েছেন, নরিম্যানের মৃত্যুতে একটি যুগের অবসান ঘটলো।

রাষ্ট্রপতি, ডঃ এপিজে আব্দুল কালাম ২৩ মার্চ, ২০০৭-এর নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে একটি বিনিয়োগ অনুষ্ঠানে শ্রী ফালি স্যাম নরিমনকে পদ্মবিভূষণ প্রদান করছেন। জন্ম ১০ই জানুয়ারী ১৯২৯ সালে।রেঙ্গুন , বার্মা প্রদেশ , ব্রিটিশ ভারত(বর্তমান ইয়াঙ্গুন, মায়ানমার)

প্রাক্তন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ তথা প্রখ্যাত আইনজীবী অভিষেক সিংভি তাঁর এক্স হ্যান্ডলে লেখেন, ‘এক যুগের অবসান। নরিম্যান প্রয়াত হয়েছেন। এক জীবন্ত কিংবদন্তি যিনি চিরকাল আমাদের হৃদয়ে থাকবেন, যাঁরা আইনের জগতে যুক্ত রয়েছেন।”

৬, বছর তিনি রাজ্যসভার সদস্য ছিলেন। আইনজীবী হিসেবে ৩বছর কেন্দ্রীয় অতিরিক্ত সলিসিটর জেনারেল ছিলেন। ইন্দিরা গান্ধী জরুরি অবস্থার ঘোষণা করার সময় তিনি সেই পদ থেকে ইস্তফা দেন। ১৯৯১ থেকে ২০১০ সাল পর্যন্ত বার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন নরিম্যান।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top