June 19, 2024 1:46 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 1:46 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

State budget বাংলার মানুষ কি পাচ্ছেন বাজেটে? দিনভর নজর থাকবে বিধানসভার দিকেই

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

State budget. What will Chief Minister Mamata Banerjee give to the people of Bengal today? This is the first time that the full budget for the 2023-24 financial year is going to be presented without the Governor’s address

রাজ্য

নিজস্ব সংবাদদাতা:

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সিতারমন ভোট অন একাউন্ট অর্থাৎ অন্তর্বরতীকালীন বাজেট পেশ করে ছিলেন। আজ বৃহস্পতিবার রাজ্য বাজেট। বঙ্গবাসীকে আজ কি দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? সকলের নজর থাকবে বিধানসভার দিকে। এই প্রথমবার রাজ্যপালের ভাষণ ছাড়াই পেশ হতে চলেছে ২০২৩-২ ৪অর্থ বর্ষের পূর্ণাঙ্গ বাজেট। যদিও বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন আইন বা নিয়মের বাইরে কিছু করা হচ্ছে না। যেকারনে একাধিক উধাহরন টেনে তার ব্যাখ্যা দিয়েছেন কেন রাজ্যপালের ভাষণ অন্তত এই বাজেট পেশের আগে প্রয়োজন নেই।এটা সংবিধানবহির্ভূত নয়, সংসদীয় রীতি বহির্ভূতও নয়।

বাজেট পেশ করার আগে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিধানসভায় তাঁর ঘরে হবে মন্ত্রী গোষ্ঠীর বৈঠক। সেখানেই বাজেট অনুমোদন করিয়ে নেওয়া হবে। তার পর রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বিধানসভায় বাজেট পেশ করবেন। বিকেল ৩টেয় রাজ্য বিধানসভায় বাজেট পেশ করা হবে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top