June 18, 2024 11:27 pm

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 11:27 pm

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Sonia Gandhi To File Nomination:  ‘সেফ জোন’ রায়বরেলি ছেড়ে সোনিয়া গান্ধী এবার রাজ্যসভায়, রাজস্থানের জয়পুর আসন থেকে মনোনয়ন পেশ

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Leaving Safe Zone Rae Bareli, Sonia Gandhi to file nomination for Rajya Sabha from Rajasthan’s Jaipur seat

দেশ


দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:
লোকসভা ছেড়ে এবার নিরাপদ রাজ্যসভার দিকে ঝুঁকছেন কংগ্রেসের সংসদীয় দলনেত্রী সোনিয়া গান্ধী।
রাজস্থানের জয়পুর আসন থেকে মনোনয়ন পেশ করলেন তিনি। সঙ্গে ছিলেন ছেলে রাহুল গান্ধী, মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী এবং মল্লিকার্জুন খাড়গে।
কংগ্রেস সূত্রে, সোমবার রাতে দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাসভবনে বৈঠক করেন কংগ্রেস নেতারা। রাজ্যসভায় প্রার্থী বাছাই নিয়েই কংগ্রেস নেতাদের আলোচনার মূল বিষয় ছিল। গুরুত্ব দেওয়া হয় সোনিয়া গান্ধী ও দলের কোষাধ্যক্ষ অজয় মাকেনের নাম নিয়ে।
২০০৪ থেকে টানা কুড়ি বছর রায়বরেলি থেকে সাংসদ নির্বাচিত হয়ে এসেছেন সোনিয়া গান্ধী। ২০১৯ সালে উত্তরপ্রদেশে কংগ্রেস সবচেয়ে খারাপ ফল করে। আমেঠিও হাতছাড়া হয়। কিন্তু তার মধ্যেও রায়বরেলি আসন ছিল সোনিয়ার দখলেই। তবে এবার আর লোকসভা নির্বাচনে তাঁকে লড়তে দেখা যাবে না বলেই কংগ্রেস সূত্রে খবর। তবে নিজেদের গড় হাতছাড়া করতে চাইছে না গান্ধী পরিবার। সোনিয়া বদলে রায়বরেলিতে প্রার্থী হতে পারেন প্রিয়াঙ্কা গান্ধী।

কংগ্রেস সূত্রে জানা যাচ্ছে, সোনিয়া গান্ধী ছাড়াও রাজ্যসভায় পাঠানো হবে বিহার থেকে ড. অখিলেশ প্রসাদ সিং, হিমাচল প্রদেশ থেকে বর্ষীয়ান আইনজীবী অভিষেক মনু সিংভি, মহারাষ্ট্র থেকে চন্দ্রকান্ত হান্দোরেকে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top