June 19, 2024 1:09 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 1:09 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Shamik Bhattacharya জয় তার কাছ চাঁদ ধরার মতো! জয় নিশ্চিত জেনেই কি রাজ্যসভায় শমীক ভট্টাচার্য্যকে প্রার্থী করল বিজেপি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Win is like catching the moon from him! BJP nominated Shamik Bhattacharya in the Rajya Sabha knowing that he would win.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

রবিবার দুপুরে তৃণমূল কংগ্রেস রাজ্যসভা নির্বাচনে প্রার্থী ঘোষণা করে ছিল। দুপুর গড়াতেই বিজেপিও বাংলা থেকে রাজ্যসভার নির্বাচনে দলের মুখপাত্র শমীক ভট্টাচার্যকে মনোনীত করলো। এদিন দিল্লি থেকে ঘোষণা করা হয়েছে বিজেপির প্রার্থীতালিকা। বিহার, ছত্তিশগড়, উত্তরপ্রদেশ, হরিয়ানা, উত্তরাখণ্ড, কর্ণাটক, পশ্চিমবঙ্গের তালিকা ঘোষণা করা হয়েছে।

আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের পাঁচটি আসনে ভোট। বিধায়কদের সংখ্যাতত্ত্বের ভিত্তিতে তৃণমূল চারটি ও বিজেপির একটি আসন পাওয়ার কথা। এদিন দুপুরে তৃণমূলের পক্ষ থেকে চার প্রার্থীর নাম ঘোষণা করা হয়। প্রার্থী তালিকা রাজ্যসভার হোক বা লোকসভার, অথবা বিধানসভা নির্বাচনের। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সব সময়ই একটা না একটা চমক দিয়ে থাকেন। এবারে রাজ্যসভার নির্বাচনের জন্যেও তাঁর তালিকায় সেই চমক বজায় র‌ইলো। রবিবার দুপুরে সোশ্যাল মিডিয়া এক্স হ্যান্ডেলে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে যে চারটি নাম প্রকাশ করা হয়েছে তার প্রথমেই রয়েছে সাংবাদিক সাগরিকা ঘোষের নাম। দিল্লির অন্যতম বিখ্যাত সাংবাদিক রাজদীপ সারদেশাই এর স্ত্রী হলেন সাগরিকা ঘোষ। তিনি নিজেও একজন বিখ্যাত সাংবাদিক। দীর্ঘ দিন ধরে তিনি দিল্লির বুকে সাংবাদিকতা করছেন। এমন একজন মানুষকে তৃণমূল নেত্রী রাজ্যসভার প্রার্থী করে বেশ বড় রকম চমক দিয়েছেন বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এর পাশাপাশি বাকি নামে তেমন চমক না থাকলেও এক বছর বাদে ফের একবার সুস্মিতা দেব কে রাজ্যসভায় ফিরিয়ে আনতে চলছে তৃণমূল।

প্রসঙ্গত, ২০১৯সালে লোকসভা নির্বাচনে দমদম কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন শমীক। কিন্তু তৃণমূল সাংসদ সৌগত রায়ের কাছে পরাজিত হন। ২০২১শের বিধানসভা নির্বাচনে রাজারহাট থেকে প্রার্থী হয়েও হার স্বীকার করতে হয়। যেহেতু তৃণমূল ও বিজেপি দু দলই অতিরিক্ত কোনও প্রার্থী দিচ্ছে না তাই ভোটাভুটির কোনও সম্ভাবনা রইল না। বিনা প্রতিদ্বন্দ্বিতায় শমীক ভট্টাচার্য রাজ্যসভার সাংসদ হতে চলেছেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top