June 18, 2024 11:09 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 11:09 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Saraswati Puja সরস্বতী পুজোর আগে ফের আবহাওয়া বদল! মেঘলা আকাশ ও বৃষ্টির ভ্রুকুটি, কপালে চিন্তার ভাঁজ প্রতিমা শিল্পীদের

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Before Saraswati Puja, the weather changes again! Cloudy skies and rainy brows, folds of thought on the foreheads of idol artists

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:রবিবার আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে আজ ও সোমবার উত্তরবঙ্গের সব জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ এবং ১৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।কোথাও বৃষ্টির পূর্বাভাস নেই। এ সময় সব জেলায় হালকা কুয়াশা পড়তে পারে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী চারদিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। বুধবার মালদা জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।রাজ্যের উপকূলবর্তী জেলা গুলিতে। বিশেষ করে পূর্ব মেদিনীপুর ও দুই ২৪ পরগনায়।আবহাওয়ার পূর্বাভাস অনুসারে, মঙ্গলবার পর্যন্ত পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমের কিছু জায়গায় বজ্রবিদ্যুত্‍ সহ হালকা বৃষ্টি হতে পারে। বুধবার পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার কিছু জায়গায় একই রকম পরিস্থিতি থাকবে।

পাশাপাশি হাওয়া অফিসের খবরে চিন্তায় ফেলেছে প্রতিমা শিল্পীদের। এমনিতেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার কারণে বাগ দেবীর আরাধনার বরাদ্দ অনেকটা কমেছে। ফলে প্রতিবছর সরস্বতী পুজোর সময় যে পরিমাণ টাকার প্রতিমা অর্ডার আসে তাতে অনেকটাই কাটছাঁট হয়েছে। তার ওপর এবার সরস্বতী প্রতিমা তৈরী করতে যথেষ্ট হিমশিম খেতে হচ্ছে।মেঘ ও বৃষ্টির কারণে প্রতিমা তৈরীর শুরুর দিক থেকেই প্রতিমা শিল্পীদের বাধা পেতে হচ্ছে। সরস্বতী পুজোর একে বারেই আগের মুহূর্তে আবারো মেঘলা আকাশ ও বৃষ্টির আশঙ্কা! তাই আগে থেকেই প্রতিমা রেডি রাখতে তোড়জোড় শুরু হয়েছে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top