June 18, 2024 10:38 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 10:38 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Sandeshkhali TMC leader arrested তৃণমূল কংগ্রেসে থেকে বহিস্কার হওয়ার পরেই গ্রেফতার তৃণমূলের অঞ্চল সভাপতি উত্তম সর্দার

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Trinamool regional president Uttam Sardar was arrested after being expelled from Trinamool Congress.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক;

তৃণমূল কংগ্রেসের জেলা পরিষদের সদস্য তথা অঞ্চল প্রধান উত্তম সর্দার কে তৃণমূল কংগ্রেস থেকে ছয় বছরের জন্য সাসপেন্ড করার পরেই মাতের কয়েক ঘন্টা মধ্যেই সন্দেশখালিতে গ্রেপ্তার। উত্তম সরদার জানিয়েছে, এটা রাজনৈতিক এবং উদ্দেশ্যে প্রমাণিত ভাবেই পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে শেখ শাহজাহানের অনুগামী জেলা পরিষদের সদস্য
তথা অঞ্চল সভাপতি উত্তম সর্দারকে ৬ বছরের জন্য সাসপেন্ড করলো তৃণমূল কংগ্রেস এ কথা জানালেন মন্ত্রী পার্থ ভৌমিক। তিনি আরো জানিয়েছেন এক মাসের অধিক সময় নিরুদ্দেশে শেখ শাহজাহান সম্পর্কে গ্রামবাসীরা কোন অভিযোগই করেনি তাহলে শেখ শাহজাহানের প্রশ্ন কেন উঠছে?সন্দেশখালীর ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছিল তৃণমূল নেতা নারায়ণ গোস্বামী, নেতৃত্বে কমিটির রিপোর্টের ভিত্তি করেই এই সিদ্ধান্ত।

সন্দেশখালিতে উত্তপ্ত সর্দার নিয়ে প্রথম পদক্ষেপ নিল শাসকদল তৃণমূল । এলাকায় সন্ত্রাস ছড়ানো, ভয় দেখানো, স্থানীয়দের সঙ্গে দুর্ব্যবহারের মতো একাধিক অভিযোগ। শেখ শাহজাহান অনুগামী বলে পরিচিত। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য তৃণমূলের অঞ্চল সভাপতি উত্তম সরদার সাসপেন্ড প্রসঙ্গে বলেন কেন শেখ শাহজাহান বা শিবু হাজরার বিরুদ্ধে তৃণমূল দল ব্যবস্থা গ্রহণ করছে না। রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রী খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তারপরেও সন্দেশখালিতে এই ধরনের ঘটনা আদতে লোকসভা নির্বাচনের আগে ধীরে ধীরে ঘরে ঢুকিয়ে দেওয়ার পরিকল্পনা করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস।

সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী তৃণমূলের সন্দেশখালীর জেলা পরিষদের সদস্য উত্তম সর্দার কে ছ বছরের সাসপেন্ড প্রসঙ্গে বলেন এটা তৃণমূল কংগ্রেসের আইওয়াশ। কেন এখনো পর্যন্ত শেখ শাহাজাহান বা শিবু হাজরা গ্রেপ্তার নয় এই প্রশ্ন তুলেছেন বর্ষিয়ান সিপিআইএম নেতা।

উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য উত্তম সর্দারকে ৬ বছরের জন্য সাসপেন্ড করে দিল তৃণমূল। শনিবার ধর্মতলায় তৃণমূলের ধরনামঞ্চ থেকে এই ঘোষণা করলেন রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক। তিনি জানালেন, এ ধরনের অভিযোগ দল বরদাস্ত করে না। তাই দলের শীর্ষ নেতৃত্ব এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথায় উত্তম সর্দারকে সাসপেন্ড করা হল।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top