June 19, 2024 12:34 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:34 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

sandeshKhali CBI, Ed and state police can arrest anyone.শেখ শাহজাহানকে গ্রেফতার করতে বাধা নেই। সিবিআই, ইডি ও রাজ্য পুলিশ যে কেউ গ্রেফতার করতে পারে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

There is no obstacle to arrest Sheikh Shahjahan. CBI, ED and state police can arrest anyone.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

রাজ্য পুলিশ কেন্দ্রীয় দুই তদন্তকারী সংস্থার সিবিআই এবং ইডি সন্দেশখালি বেতাজ বাদশা শেখ শাহাজানে গ্রেপ্তারে কোন বাধা রইল না স্পষ্ট জানিয়ে দিলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ।।তদন্তে স্থগিতাদেশ বহাল থাকবে। ৭ ফেব্রুয়ারির অন্তর্বর্তকালীন স্থগিতাদেশের রায় সংশোধন করে প্রধান বিচারপতি বুধবার জানিয়ে দিয়েছেন তদন্তে স্থগিতাদেশ থাকলেও গ্রেফতারির তে কোনো স্থগিতাদেশ নেই।

আদালতের নির্দেশ অনুযায়ী শেখ শাহজাহানকে গ্রেফতার করতে কোনো বাধা নেই পুলিশের। অথচ ইডি সিটের কর্যপ্রক্রিয়ার উপর স্থগিতাদেশ দিয়ে রেখেছে আদালত। তার জন্যই পুলিশ কোনো কাজ করতে পারছে না। সেই নির্দেশের মডিফিকেশন চেয়ে আদালতে আবেদন রাজ্যের।

রাজ্যের অ্যাডভোকট জেনারেল কিশোর দত্ত বলেন গ্রেফতার তদন্তেরই একটা অংশ। ফলত তদন্তে স্থগিতাদেশ মানেই কাওকে গ্রেফতার করা যায় না।

প্রধান বিচারপতি রাজ্যের উদ্দেশ্যে বলেন,আমরা স্পষ্ট জানিয়েছি শাহজাহানের গ্রেফতারির কোনো স্থগিতাদেশ নেই। কোনো একজন জন প্রতিনিধি বলেছেন আদালত গ্রেফতারে নিষেধাজ্ঞা জারি করে রেখেছে। আদালত পরিষ্কার জানিয়েছে তদন্তে স্থগিতাদেশ থাকতে পারে কিন্তু গ্রেফতারির তে নিষেধাজ্ঞা নেই।

ইডির আইনজীবী ধীরাজ ত্রিবেদী জানিয়েছেন পুলিশ যদি তদন্ত করে তবে সমস্ত নথি নষ্ট করার সম্ভবনা আছে।

বিজেপির পক্ষের আইনজীবী সুস্মিতা সাহা দত্ত জানায়, গত ২২ ফেব্রুয়ারি সন্দেশ খালি তে গিয়েছিলেন। জাতীয় সিডিউল ট্রাইব কমিশনের হয়ে তিনিও শতপ্রণোদিত মামলায় আদালতে রিপোর্ট জমা করতে পারবেন।

অতিরিক্ত সলিসিটার জেনারেল এস ভি রাজু জানান, রাজ্য পুলিশ গ্রেফতার করলে আমাদের তদন্তে সমস্যা হতে পারে। তাই আমাদের আবেদন সিবিআই কে তদন্ত ভার দেওয়া হক।প্রধান বিচারপতি বলেন আগামী সোমবার এই মামলার শুনানি। সেদিনই তদন্ত বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শেখ শাহজাহানের গ্রেফতারী প্রসঙ্গে রাজ্যের এডভোকেট জেনারেল কিশোর দত্ত প্রশ্ন তোলেন সিবিআই কেন? ইডির কি ক্ষমতা নেই তাঁকে ধরতে পারে?

প্রধান বিচারপতি রাজ্যের এডভোকেট জেনারেল এর উদ্দেশ্যে প্রশ্ন,যাঁকে আদালতে হাজির হতে বলা হয়েছে তিনি একজন জন প্রতিনিধি। তিনি বর্তমানে ফেরার হয়ে আছেন। এতে সাধারণ মানুষের কি ধারণা হবে?

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top