June 19, 2024 12:01 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:01 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Ration corruption case,রেশন দুর্নীতির মামলায় সিবিআই তদন্তের আবেদন জানাতে পারে না ইডি : হাইকোর্ট।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

The state police destroyed the original FIR in the ration corruption case! The ED has requested to hand over the investigation of the case from the hands of the state police to the CBI.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:রেশন দুর্নীতি মামলায় মূল এফআইআর নষ্ট করেছে রাজ্য পুলিশ! মামলার তদন্তভার রাজ্য পুলিসের হাত থেকে সিবিআইকে হস্তান্তর করার আবেদ জানাল ইডি। রেশন দুর্নীতিতে ইতিমধ্যেই মোট মোট ৬টি FIR রুজু করা হয়েছে। যায় মধ্যে রাজ্য পুলিশের পক্ষ থেকে ৫টি চার্জশিট নিম্ন আদালতে জমা দিয়েছে। কলকাতার বালিগঞ্জ থানায় হওয়ার ৬নম্বর FIR টিতে অন্তর্বর্তীকালীন দিলেন বিচারপতি জয় সেনগুপ্ত। আগামী ৫ই মার্চ এই আবেদনের পরবর্তী শুনানি। ওই দিন মোট ৬টি এফআই আরের কেস ডায়েরি রাজ্য পুলিশকে জমা দিতে হবে হাইকোর্টে। রাজ্যের আর কোথায় কোথায় রেশন দুর্নীতির মামলায় অভিযোগ দায়ের হয়েছে তা আগামী শুনানিতে আদালত কে জানতে হবে রাজ্য সরকারকে।

সোমবার ইডির পক্ষের আইনজীবী ধীরাজ ত্রিবেদী বলেন রেশন দুর্নীতির ১০ হাজার কোটি টাকা বিদেশে পাঠান হয়েছে। যার মধ্যে ২হাজার কোটি বাংলাদেশ হয়ে দুবাই গেছে।
এর মধ্যে ইডি তদন্তকারীরা আক্রান্ত হয়েছেন। প্রভাবশালী রাজনৈতিক নেতারা যুক্ত রয়েছেন। একাধিক গ্রেপ্তার হয়েছেন। রাজ্যের আরও কিছু প্রভাবশালীর নাম তদন্তে উঠে এসেছে ।গত ডিসেম্বর মাসে চিঠি লিখে পুলিসের কাছে জানতে চাওয়া হয় ঘটনার তদন্ত কতদূর এগিয়েছে। তার জানিয়েছে তদন্ত যথাযথ হয়নি। রেশন দুর্নীতির মূল এফআইআর নষ্ট করেছে রাজ্য পুলিশ ।আমরা রেশন দুর্নীতি মামলার সিবিআইকে দিয়ে তদন্ত করার আবেদন ইডির। ইডির পক্ষ থেকে এই আবেদনের তীব্র বিরোধিতা করে রাজ্য সরকারের পক্ষে আইনজীবীরা। পরিপ্রেক্ষিতে বিচারপতি জয় সেনগুপ্ত ইডির উদ্দেশ্যে জানান এখানে অভিযুক্ত তদন্তকারী সংস্থা বেছে দিতে পারে না। তদন্তকারী সংস্থা চাইতে পারে। রেশন দুর্নীতি মামলায় প্রয়োজনে নতুন করে তদন্ত হতে পারে। আদালতকে না জানিয়ে তদন্তে চার্জশিট দেওয়া যায় না।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top