May 24, 2024 9:46 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 24, 2024 9:46 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Ram Navami procession: প্রয়োজনে কেন্দ্রীয় বাহিনী নিয়ে মিছিল করবেবিশ্ব হিন্দু পরিষদের রাম নবমীর শোভা যাত্রা করবে: হাইকোর্ট।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

If necessary, will march with the central forces Vishwa Hindu Parishad to hold Ram Navami procession: High Court

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

প্রতিটি মানুষের নিজের মত বা ধর্মীয় বিশ্বাস অনুযায়ী অনুষ্ঠান করার তাতে যোগ দেওয়ার অধিকার রয়েছে। তাদের সেই কাজে বাধা দেওয়া যায় না। মন্তব্য বিচারপতি সেনগুপ্তর।
মাত্র ২০০ লোকের শোভাযাত্রা যদি পুলিশ সামাল দিতে না পারে তাহলে কিছু বলার নেই। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভিড় সমল দেওয়ার নির্দেশ দিচ্ছি, হাওড়ায় বিশ্ব হিন্দু পরিষদের রাম নবমীর শোভা যাত্রা নিয়ে রাজ্যের আপত্তিতে মন্তব্য বিচারপতি জয় সেনগুপ্তের। আদালতের বক্তব্য, রাজ্যের দাবি অনুযায়ী গত বছর এই শোভা যাত্রা ১০ থেকে ১২ হাজার লোক ছিল। একইসঙ্গে সেখানে মারাত্মক গোলমাল হওয়ায় NIA তদন্ত চলছে। কিন্তু এবার তারাই ২০০ লোক নিয়ে শোভা যাত্রার আয়োজন করেছে। তাই এখানে আর রুট বদল বা লোক কমানোর মতো শর্ত দিতে নারাজ হাইকোর্ট।
রাজ্য: রাজ্যে শুধু হাওড়ায় ১৭ টি শোবা যাত্রার অনুমতি দিয়েছে। এবছর আমাদের এত ফোর্স নেই। তাই এই র‍্যালী বন্ধ করার আবেদন করছি।
নির্দেশ, প্রয়োজনে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নিয়ে রাম নবমীর ওই শোভা যাত্রার ব্যাবস্থা করবে রাজ্য। ২০০ লোক নিয়েই শোভা যাত্রা যাতে নিশ্চিত করে যায়, তার জন্য আগাম ঘোষণা করতে হবে বিশ্ব হিন্দু পরিষদকে। প্রয়োজনে লিফলেট বিলি করে এই কথা জানাতে হবে।

এর আগে একই শোভাযাত্রায় অঞ্জনি পুত্র সেনা নামের একটি সংগঠন যুক্ত থাকতো। মামলাকারীদের আইনজীবীর দাবি, এবার ওই সংগঠনের শোভাযাত্রা পরের রবিবার করা হবে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top