June 19, 2024 12:07 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:07 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Public Library Recruitment Corruption: পুরুলিয়া গ্রামীণ পাবলিক লাইব্রেরীতে নিয়োগ দুর্নীতির অভিযোগ, হাইকোর্টের দ্বারস্থ চাকরি প্রার্থীরা, সিবিআই তদন্তের দাবি

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#high# #court# #demand# #cbi# #inquiry# #purulia# #case

Purulia Gramin Public Library Recruitment Corruption Allegation, Job Aspirants Approach High Court, Demand CBI Inquiry

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : পুরুলিয়া গ্রামীণ পাবলিক লাইব্রেরীতে নিয়োগ দুর্নীতির অভিযোগে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ চাকরি প্রার্থীরা। পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাত-সহ চাকরি প্রার্থীরা সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন।

এবার পুরুলিয়ার গ্রামীণ পাবলিক লাইব্রেরীতে নিয়োগ দুর্নীতির অভিযোগ এনে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন চাকরি প্রার্থীরা। পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতোর নেতৃত্বে বঞ্চিত চাকরির প্রার্থীরা বুধবার কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করলেন। গত বছরের আগস্টে পুরুলিয়া গ্রামীণ পাবলিক লাইব্রেরীর ৩০ শূন্য পদে নিয়োগের জন্য পরীক্ষায় বসে ছিলেন ১৩৪ পরীক্ষার্থী। তিন ধাপে পরীক্ষা হয়। প্রথমে লিখিত তারপর কম্পিউটার এবং শেষে ইন্টারভিউ হয়। মামলাকারী চাকরিপ্রার্থীদের অভিযোগ, লিখিত এবং কম্পিউটার পরীক্ষার প্রাপ্ত নম্বর এবং কাট অফ মার্কস সরকারি ওয়েবসাইটে প্রকাশ করা হলেও ইন্টারভিউয়ের কোনও চূড়ান্ত লিস্ট এবং ওয়েটিং লিস্ট ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি। অথচ রাতারাতি ২৯ জনকে ব্যক্তিগত মেলে নিয়োগপত্র পাঠিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে মামলাকারী চাকরিপ্রার্থীরা এই নিয়োগে স্বজনপোষনের অভিযোগও এনেছেন। ইন্টারভিউ প্যানেলে থাকা এক আধিকারিকের ছেলেও নিয়োগ পত্র পেয়েছেন বলে তাঁদের অভিযোগ। চূড়ান্ত তালিকা প্রকাশ করে স্বচ্ছভাবে নিয়োগ এবং নিয়োগের দুর্নীতিতে সিবিআই তদন্তের দাবি জানিয়ে বুধবার তারা কলকাতা হাইকোর্টে মামলা করলেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top