June 17, 2024 5:31 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 5:31 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Primary Teacher Recruitment Case : মানিক-পুত্র শৌভিকের জামিন শীর্ষ আদালতে, প্রাথমিকে নিয়োগ দুর্নীতির মামলায় গ্রেফতার হন

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Manik's# #son# #Sauvik# #got# #bail# #in# #the# #Supreme# #Court

Bail of Manik-son Shauvik in Supreme Court, initially arrested in recruitment corruption case

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : সুপ্রিমকোর্টে জামিন পেলেন ধৃত তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের পুত্র শৌভিক ভট্টাচার্য। প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয় তাঁকে। শুক্রবার শর্তসাপেক্ষে জামিন দিয়েছে শীর্ষ আদালত। বিচারপতি বেলা এম ত্রিবেদী এবং বিচারপতি পঙ্কজ মিথলের ডিভিশন বেঞ্চ মানিক-পুত্র শৌভিককে এই নির্দেশ দিয়েছে।

গত বছর স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় জামিন পেয়েছিলেন মানিকের স্ত্রী শতরূপা ভট্টাচার্য। তাঁকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছিল কলকাতা হাইকোর্ট। শৌভিক ভট্টাচার্যও হাইকোর্টে জামিনের আবেদন করেছিলেন।কিন্তু খারিজ হয়ে গিয়েছিল। তারপর নভেম্বরে জামিনের আবেদন করে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন শৌভিক। প্রায় তিন মাস পর জামিন পেলেন তিনি।

গত বছর ফেব্রুয়ারি মাসে মানিকের স্ত্রী ও পুত্র আত্মসমর্পণ করেছিলেন। দু’জনেরই জেল হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত। এরপর অগাস্ট মাসে শতরূপাকে শর্তাসাপেক্ষ এবং এক লক্ষ টাকার বন্ডে জামিন দেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। আদালতের নির্দেশ, শতরূপা রাজ্যের বাইরে যেতে পারবেন না। তাঁর পাসপোর্ট জমা রাখতে হবে ইডির কাছে।

নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালের ১১ অক্টোবর ইডির হাতে গ্রেফতার হন মানিক ভট্টাচার্য। তার কিছু দিনের মধ্যেই আত্মসমর্পণ করেন মানিক ভট্টাচার্যের স্ত্রী ও পুত্র। ইডির অভিযোগ, নিয়োগ দুর্নীতির টাকা তাঁদের অ্যাকাউন্টেও ঢুকেছে। স্ত্রী ও পুত্রের নামে বহু স্থাবর-অস্থাবর সম্পত্তি আছে, যা নিয়োগ দুর্নীতির টাকায় কেনা বলে দাবি করেছিল ইডি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top