June 17, 2024 5:28 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 5:28 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Paytm Payments Bank : পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সঙ্গে যুক্ত ইপিএফ অ্যাকাউন্টগুলিতে কোপ, ২৩ ফেব্রুয়ারি থেকে সংশ্লিষ্ট অ্যাকাউন্টগুলিতে লেনদেন নয়

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#EPFO# #against# #Paytm

EPFO against Paytm after the Reserve Bank! Transaction closure guidelines issued

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : পেটিএম ব্যাঙ্কের অ্যাকাউন্টের মাধ্যমে EPFO-র টাকা তোলা যাবে না। ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত এই সময়সীমা বেঁধে দিয়েছে এমপ্লিয়জ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (EPFO)। সংগঠনের ফিল্ড অফিসগুলিতে ইতিমধ্যেই এই বিষয়ে সার্কুলার জারি করেছে EPFO । এর ফলে যাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সঙ্গে EPFO-র সঙ্গে লিঙ্ক আছে তাঁরা সমস্যায় পড়বেন। ২৯ ফেব্রুয়ারির পর পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক ক্রেতাদের থেকে টপ-আপ বাবদ কোনও ডিপোজিট নিতে পারবে না। ওয়ালেট, ফাসট্যাগের লিঙ্ক অ্যাকাউন্টও চলবে না। যদিও ক্রেতার অ্যাকাউন্টে ব্যালেন্স থাকলে তা ব্যবহার করতে পারবে বলে জানিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশে জানানো হয়েছিল, পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। উপযুক্ত তথ্যপ্রমাণ ছাড়াই অ্যাকাউন্ট খোলার মতো আর্থিক সংস্থাটির ধারাবাহিকভাবে অনিয়ম সহ আরও অনেক ত্রুটি ধরা পড়েছে।প্রসঙ্গত, গত বছর মার্চ মাসে রিজার্ভ ব্যাঙ্ক এক নির্দেশে জানিয়েছিল, পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক নতুন কোনও ক্রেতার খাতা খুলতে পারবে না। তারপরই এই বছর জানুয়ারিতে পেটিএমের ব্যাঙ্কিং অপারেশনের উপর নিষেধাজ্ঞা জারি করেছে রিজার্ভ ব্যাঙ্ক।

তবে মিডিয়া রিপোর্ট বলছে,দেশের বৃহত্তম সিকিউরিটিজ ডিপোজিটরি সিডিএসএল বর্তমানে গ্রাহক যাচাইকরণ প্রক্রিয়া শুরু করছে Paytm Money-তে। এরপরই Paytm-এর শেয়ারের ওপর আস্থা হারাচ্ছেন বিনিয়োগকারীরা। পেটিএম পেমেন্টস ব্যাঙ্কে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নিষেধাজ্ঞার পর know-your-customer (KYC) প্রক্রিয়ার যাচাইকরণ নিয়ে অভিযান শুরু করেছে সিডিএসএল। যার জেরে স্টকের এই অবস্থা।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top