June 19, 2024 12:19 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:19 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Oxford University CM Mamata Banerjee বাংলার মুখ্যমন্ত্রীর কথা শুনতে চায় অক্সফোর্ড বিশ্ববিদ‌্যালয়। ইংল্যান্ডের শতাব্দীপ্রাচীন শিক্ষাঙ্গনের ডাক উপেক্ষা করতে চাইছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Chief# #Minister# #Mamata# #opened# #her# #mouth# #about# Sandeshkhali

Oxford University wants to listen to the Chief Minister of Bengal. Chief Minister Mamata Banerjee does not want to ignore the call of England’s century-old school.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

রাজ্যের উন্নয়নের লক্ষ্যে এর আগে বেশ কয়েকবার বিদেশে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ইংল‌্যান্ডের শতাব্দীপ্রাচীন শিক্ষাঙ্গন অক্সফোর্ড বিশ্ববিদ‌্যালযে বক্তব‌্য রাখার আমন্ত্রণ কোন ভাবেই উপেক্ষা করতে চাইছেন না মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায় । এদিন হরিশ মুখার্জি রোডের কুণ্ডুপাড়ায় মন্মথনাথ বয়েজ অ‌্যান্ড গার্লস স্কুল। যোগমায়া দেবী কলেজে পড়ার সময় এখানেই ইতিহাস, অঙ্কের দিদিমনি ছিলেন আজকের মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চারদশক আগে তিনি সেখানে শিক্ষাকতা করতেন। এদিন এখানেই তার এই আমন্ত্রণ সম্পর্কে জানালেন।

সোমবার নিজের সেই স্কুলে যেখানে ৪দশক আগে দিদিমণি ছিলেন সেই স্কুল সম্পর্কে বলে গিয়ে তিনি জানান, জীর্ণ পুরনো স্কুলকে নতুন সাজে ফিরিয়ে দেওয়ার মঞ্চে স্মৃতিমেদুর হয়ে পড়েন মমতা। ভালো ক্লাসরুম ছিল না। অভাব ছিল ইংরেজি শিক্ষকের। স্কুলে পড়িয়ে মাসে ষাট টাকা মাইনে পেতাম। বাঙালিরা শুধু বাংলা কেন জানবে? ইংরেজিও বলতে হবে সমানতালে। মমতা জানালেন, ”স্মৃতির সরণিতে দাঁড়িয়ে আমি সবার সঙ্গে একটা খবর ভাগ করে নিতে চাই। গতকালই আমার কাছে ইংল‌্যান্ডের অক্সফোর্ড বিশ্ববিদ‌্যালয়ের নিমন্ত্রণ এসেছে। তারা আমাকে বক্তৃতা দিতে ডেকেছে।” একইসঙ্গে লন্ডন স্কুল অফ ইকনমিক্সের ছাত্রছাত্রীরাও দেখা করতে চেয়েছেন মুখ‌্যমন্ত্রীর সঙ্গে। এই প্রথম নয়। এর আগেও অক্সফোর্ডের আমন্ত্রণ পেয়েছেন মুখ‌্যমন্ত্রী। কেন্দ্রের অসহযোগিতায় তাঁর যাওয়া হয়ে ওঠেনি। তবে এবার তিনি যাচ্ছেন। মমতার কথায়, ‘‘এবার আমি অক্সফোর্ডে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top