June 18, 2024 10:27 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 10:27 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Narendra Modi: কন্যাকুমারীর সেই বিবেকানন্দ রকেই ধ্যানে বসেছেন প্রধানমন্ত্রী, প্রায় ৪৫ ঘণ্টা সেই ঐতিহাসিক স্থানেই ধ্যান

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

The Prime Minister meditated at the Vivekananda Rock in Kanyakumari, meditating for about 45 hours at that historic place.

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: কন্যাকুমারীর সেই বিবেকানন্দ রকেই এবার ধ্যানে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রায় ৪৫ ঘণ্টা সেই ঐতিহাসিক স্থানেই ধ্যান করছেন মোদি। যে জায়গাকে বিশ্ব চেনে ধ্যান মণ্ডপম নামে। বৃহস্পতিবার তিরুঅনন্তপুরমের ভগবতী আম্মান মন্দিরে পুজো সেরে ধ্যানে বসেছেন প্রধানমন্ত্রী।

কথিত আছে, স্বামী বিবেকানন্দ ১৮৯২ সালে যখন কন্যাকুমারীর তীরে পৌঁছেছিলেন, তখন তিনি দেখতে পান যে তীর থেকে কয়েক মিটার দূরে একটি দ্বীপ রয়েছে। যদিও সেই সময় সেখানে নৌকা চলছিল, তবে তিনি সাঁতার কেটে সেখানে পৌঁছানোর সিদ্ধান্ত নেন।তিনি সাঁতার কেটে ওই দ্বীপে পৌঁছন। তার পর সেই পাথরে বসে ধ্যান করেন। কথিত আছে, সেই সময়ে বিবেকানন্দ এই দ্বীপে তিন দিন তিন রাত ছিলেন। সেই ধ্যানের মাধ্যমে তিনি প্রকৃত জ্ঞান অর্জন করেছিলেন।

৪৫ ঘণ্টা শুধু তরল খাবার খাবেন প্রধানমন্ত্রী। তাঁর ডায়েটে মূলত থাকছে ডাবের জল, আঙুর ফলের রস এবং জুসের মতো তরল খাবার। জানা গিয়েছে, এই ৪৫ ঘণ্টা কারও সঙ্গে কথা বলবেন না মোদি। ওই ধ্যানের জায়গা থেকে বাইরেও আসবেন না তিনি। মোদির ধ্যান নিয়ে আগেই আপত্তি জানিয়ে রেখেছিল বিরোধীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মোদীর ধ্যান প্রসঙ্গে টিপ্পনী করেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top