June 18, 2024 10:36 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 10:36 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Mid Day Meal : রাজ্যের মিড ডে মিলের প্রশংসা কেন্দ্রের, সত্যের জয় হয়েছে,দাবি ব্রাত্যর

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#State# #Mid# #Day# #Meal# #Appreciation# #Centre

State Mid Day Meal Appreciation Centre.The state was praised in the meeting at the level of the central and state secretaries

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : রাজ্যে মিড-ডে মিল দুর্নীতির অভিযোগ তুলে সরব হয়েছিল বিজেপি। এবার কেন্দ্রীয় সরকারই রাজ্যের মিড-ডে মিল প্রকল্পের প্রশংসা করল। সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি জানিয়েছেন  বিজেপি যেভাবে অপপ্রচার এবং কুৎসা রটিয়েছিল তা ভুল প্রমাণিত হল। বিকাশ ভবন সূত্রে খবর, সর্বশিক্ষা অভিযানের খাতে রাজ্যকে ৪৮৫ কোটি টাকা পাঠাচ্ছে কেন্দ্র। অবশ্য তা রুটিন  মেনেই পাঠানো হচ্ছে টাকা। বাংলার মিড-ডে মিল প্রকল্পকে গোটা দেশে মডেল বানানোর ডাক দিল কেন্দ্র। দিল্লিতে কেন্দ্র-রাজ্য সচিব পর্যায়ের বৈঠকের পর কেন্দ্রের আধিকারিকদের বক্তব্য, গোটা দেশে বাংলার মডেলই অনুসরণ করা উচিত।

রাজ্যকে নতুন করে এই খাতে টাকাও বরাদ্দ করেছে কেন্দ্র। শিক্ষা দপ্তর সূত্রের খবর, ২০২৪-২৫ অর্থবর্ষে সমগ্র শিক্ষা মিশন প্রকল্পে ৩৬০০ কোটি টাকা মঞ্জুর করা হয়েছে। এবং বর্তমান অর্থবর্ষে তৃতীয় ইনস্টলমেন্টে কেন্দ্রের শেয়ার হিসাবে ৪৮৫ কোটি টাকা পাচ্ছে রাজ্য। স্কুলের পরিকাঠামো ও মিড-ডে মিলের ব্যয় নির্বাহে খরচ হবে এই টাকা। নবান্নের এক আধিকারিক জানালেন, বিরোধীদের বাধা সত্ত্বেও রাজ্যকে টাকা বরাদ্দ কেন্দ্রের। লোকসভা ভোটের আগে এটাই সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়!

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top