May 24, 2024 10:07 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 24, 2024 10:07 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Manifesto Yechury: দিল্লিতে সাংবাদিক সম্মেলনে ইশতেহার প্রকাশ করলেন সীতারাম ইয়েচুরি

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Sitaram Yechury released the manifesto at a press conference in Delhi

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার দিল্লিতে সাংবাদিক সম্মেলনে ইশতেহার প্রকাশ করছেন সীতারাম ইয়েচুরি। উপস্থিত ছিলেন পার্টি পলিট ব্যুরো সদস্য প্রকাশ কারাত, বৃন্দা কারাত, তপন সেন এবং নীলোৎপল বসু।

দেশকে রক্ষা করার জন্যই দিল্লির সরকারকে গদি থেকে সরাতে হবে বিজেপি-কে। বামপন্থীদের এবং সিপিআই(এম)’র শক্তি বাড়াতে হবে। নিশ্চিত করতে হবে ধর্মনিরপেক্ষ সরকারের প্রতিষ্ঠা। এদিন ইয়েচুরি বলেছেন, দেশের তিনটি জিনিস যেমন ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক এবং গণরাজ – দেশের এই চরিত্র বিপন্ন হয়েছে। তাকে রক্ষা করাই সবচেয়ে বড় কাজ আমাদের। ভারতের এই চরিত্রকে রক্ষা করতে হবে। তার জন্য বিজেপি-কে পরাজিত করা জরুরি হয়ে উঠেছে।

তিনি বলেন, গত দশ বছর ধারাবাহিক ভাবে বিরোধীরা চেষ্টা করছে সংবিধানের মূল স্তম্ভগুলিকে ধ্বংস করতে। গণতন্ত্র, অর্থনৈতিক সার্বভৌমত্ব, কেন্দ্র-রাজ্য সম্পর্ক এবং সামাজিক ন্যায়- এই চারটি স্তম্ভের ওপরই লাগাতার আক্রমণ চালাচ্ছে বিজেপি। দেশের সংবিধানকে রক্ষা করতে হবে। বিজেপির বিরুদ্ধে ঐক্য গড়তে হবে। কেজিওয়ালের নাম না করে তিনি বলেন, কেন্দ্রীয় সরকারের এজেন্সিগুলিকে অপব্যবহার করা হচ্ছে। ক্ষমতায় থাকার জন্য এই এজেন্সিগুলিকে ব্যবহার করা হচ্ছে বিরোধীদের দমাতে, জেলে ভর্তি করা হচ্ছে।

তিনি আরও বলেন, কর্পোরেট-সাম্প্রদায়িক হিন্দুত্ববাদের আঁতাত গড়ে তোলা হয়েছে। তাকে মজবুত করা হয়েছে। যার উদ্দেশ্য জনতার এবং দেশের সম্পদের ধারাবাহিক লুট চালানো। রাজনৈতিক দুর্নীতিকে বৈধতা দেওয়া হয়েছে। নির্বাচনী বন্ডের মাধ্যমে তা-ই আমরা হতে দেখেছি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top