June 17, 2024 4:13 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 4:13 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Mamta Banerjee: সন্দেশখালি, শাহজাহান, শিশু মৃত্যু, কৃষক আন্দোলন সহ বিভিন্ন ইস্যুতে বিধান সভায় মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Chief# #Minister# #Mamta# #Banerjee's# #speech# #in# #the# #Assembly

Chief Minister Mamata Banerjee addressed various issues including Sandeshkhali, Shah Jahan, child deaths, farmers’ movement in the assembly.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : ” সন্দেশখালি আজকে নতুন নয়, ওখানে আর‌এস‌এস এর একটা ইউনিট আছে।” “সতেরো জনকে অ্যারেস্ট করা হয়েছে। যারা মুখে মাস্ক পরে ছবি তুলেছে। অনেকে ধরাও পড়েছে। দেখা গেছে তারা বিজেপিকর্মী।” বিধানসভায় এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শাহজাহান প্রসঙ্গে এদিন তিনি বলেন, “সন্দেশখালিতে শাহজাহানকে ‘টার্গেট’ করে ইডি ঢুকেছে। গোলমাল বাঁধিয়েছে।”

পাশাপাশি ক্যাগ রিপোর্ট নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “একশো শতাংশ মিথ্যা কথা বলা হয়েছে ক্যাগ রিপোর্ট নিয়ে। এই রিপোর্ট আমরা মানি না।”

ভারত বাংলাদেশ সীমান্তে নিকাশি ব্যবস্থার কাজ চলাকালীন মাটি ধ্বসে চার শিশুর মৃত্যু হয় – এই ঘটনা প্রসঙ্গে
বিএসএফ এর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন মুখ্যমন্ত্রী। “বর্ডার পাহারা দেওয়া বিএসএফ এর কাজ। শিশুদের জীবনের কি কোনো দাম নেই। শিশু মৃত্যু নিয়ে বিএসএফের শাস্তি চাই” বলে, দাবি করেন তিনি।

কৃষক বিক্ষোভ নিয়ে বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,- “কৃষকরা জ্বলছে, সারা দেশ জ্বলছে, আর বিজেপি হাসছে। এই হচ্ছে বিজেপির কাজ। সারা দেশকে জ্বালিয়ে দিয়েছে। আমি কৃষকদের আন্দোলনকে সমর্থন করছি। আপাতত পঞ্জাব যাওয়াটা পোষ্টপন্ড করছি। তবে কয়েকদিন পরে পঞ্জাব যাব।”


১০০ দিনের বকেয়া কাজের টাকা প্রসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী বলেন, “২১ ফেব্রুয়ারি নয়, ১ মার্চ থেকে একশো দিনের বকেয়া কাজের টাকা দেওয়া হবে। কারণ সার্ভে করতে গিয়ে দেখা গিয়েছে ২১ লক্ষ বঞ্চিত জব কার্ড হোল্ডারদের জায়গায় মোট বঞ্চিত জব কার্ড হোল্ডারদের সংখ্যা আরও অনেকটা বেশি। প্রায় ২৪ লক্ষ ৫০ হাজার। তাই এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়েছে।”

কেন্দ্রকে কটাক্ষ করে বলেন, নিজেদেল ব্যর্থতা ঢাকতে এজেন্সিকে ব্যবহার করছে। কোথাও বিএসএফ, কোথাও সিআরপিএফ দিয়ে। আমি এটাকে ধিক্কার জানাচ্ছি। তিনি বলেন, “আমি যদি ভুল করি, আমার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নিক। তুমি যদি ভুল করো তাহলে তোমার বিরুদ্ধেও স্ট্রং অ্যাকশন নিতে হবে। আমি পুলিশ প্রশাসনকে বলছি স্ট্রং অ্যাকশন নিতে।”

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top