June 19, 2024 12:01 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:01 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Mamta Banerjee : বাজেট পেশের পরের দিনই রাজ্য পেলো হাজার কোটি। মমতা বন্দ্যোপাধ্যায় ধরনা থেকে চোখ ঘোরাতেই কি এই বরাদ্দ কেন্দ্রের!

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

The state got thousands of crores the day after the budget was presented. Is this allotment of the center to turn a blind eye from the chief minister’s protest?

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে শুক্রবার থেকে ফের একবার ধরনায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর ধরনায় বসার আগেই হাজার কোটির কেন্দ্রিয় বরাদ্দের খবর এলো নবান্নে। তবে একশো দিনের কাজ বা আবাস যোজনার বকেয়া নিয়ে এখনও কোনো সুখবর এসে পৌঁছায় নি। ফলে নিজের ঘোষিত ধরনা কর্মসূচি আপাতত চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূল সুপ্রিমো। কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে দীর্ঘদিন ধরেই নিজেদের ক্ষোভের কথা জানিয়ে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২৩ সালের ২৯ ও ৩০ মার্চ রেড রোডে ধর্ণায় বসেছিলেন মুখ্যমন্ত্রী। গত বছর নভেম্বর মাসের ২২,২৩ ও ২৪ তারিখ বিধানসভাতেও এমন ধরনা কর্মসূচিতে অংশ নিয়েছিলেন তিনি। তারপর ডিসেম্বর মাসের কুড়ি তারিখ দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে তাঁর হাতে বকেয়া সংক্রান্ত মেমোরান্ডাম তুলে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর কেন্দ্রীয় সরকার বিভিন্ন দপ্তরের আমলাদের নিয়ে একটি টিম গঠন করে দেয়। রাজ্যের পক্ষেও আমলাদের নিয়ে এমন একটি টিম গঠন করা হয়েছে। ইতিমধ্যেই দিল্লিতে যৌথ বৈঠক‌ও হয়ে গিয়েছে। তার এক পক্ষকাল কাটতে না কাটতেই কেন্দ্রীয় সরকারের ‘জল জীবন মিশন’ প্রকল্পের ৯৫১ কোটি টাকা বরাদ্দের খবর এসে পৌঁছেছে নবান্নে। এই খবরে কিছুটা খুশির রেশ থাকলেও নবান্নের আমলা মহল অবশ্য ১০০ দিনের কাজের বকেয়া বা আবাস যোজনার বকেয়া সংক্রান্ত কোনো খবর না পাওয়ায় চিন্তিত। লোকসভা নির্বাচনের আগে এই দুই ক্ষেত্রে টাকা পাওয়ার ব্যাপারে খুব একটা আশাবাদী নয় নবান্ন। আশাবাদী নয় রাজ্যের শাসক দল‌ও।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top