June 17, 2024 6:37 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 6:37 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

mamta banarjee মা-বোনেরা যেভাবে সংসার চালায়, আমিও তেমন ভাবেই সরকার চালাই’, বললেন মমতা।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Recruitment# #forest# #volunteers

Mamata said that the way mothers and sisters run the family, I also run the government.

রাজ্য

নিজস্ব সংবাদদাতা:

মা-বোনেরা যেভাবে সংসার চালায়, আমিও তেমন ভাবেই সরকার চালাই। বাজেট পেশের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বক্তব্য যথেষ্ট প্রাসঙ্গিক বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। তাহলে বাড়ির মহিলাদের প্রতি যে বিশেষ নজর থাকছে রাজ্য বাজেটে তার বক্তব্য সেদিকেই ইঙ্গিত করছে।

বুধবার দুপুরে হাওড়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন কাল(বৃহস্পতিবার) আবার বাজেট আছে’। সঙ্গে হুঁশিয়ারি, ‘এইসব রোগ টোগ, ব্যাথা টাথা আমাকে কখনো কাবু করতে পারে নি। আর পারবেও না।‌আমি বঞ্চনার বিরুদ্ধে লড়াই করে বেঁচে আছি। লোভ দেখিয়ে আমাকে কাবু করা যায় না। আমি লাঠি গুলির বিরুদ্ধে লড়াই করে এসেছি। আমি যেদিন মারা যাবো সেদিন আমার নামের পাশে আন্দোলন মানবিকতা লড়াই এর কথা লেখা থাকবে’

হাওড়ায় জেলায় উন্নয়নের খতিয়ে তুলে ধরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘আমি যতটা পারছি করছি আমার সাধ্য মতো। আগামিদিনে কি করব, সেটা শুনলে চমকে যাবেন। আমি জমিদার ন‌ই, জোতদার ন‌ই। আমি সরকারে থাকি একজন সাধারন নাগরিক হিসাবে। আমি আপনাদের পাহারাদার। আমার একটু সময় লাগবে, কিন্তু আপনাদের মুখে আমি হাসি ফোটাবোই’।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সিতারমন ভোট অন একাউন্ট অর্থাৎ অন্তর্বরতীকালীন বাজেট পেশ করে ছিলেন। আজ বৃহস্পতিবার রাজ্য বাজেট। বঙ্গবাসীকে আজ কি দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? সকলের নজর থাকবে বিধানসভার দিকে। এই প্রথমবার রাজ্যপালের ভাষণ ছাড়াই পেশ হতে চলেছে ২০২৩-২ ৪অর্থ বর্ষের পূর্ণাঙ্গ বাজেট। যদিও বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন আইন বা নিয়মের বাইরে কিছু করা হচ্ছে না। যেকারনে একাধিক উধাহরন টেনে তার ব্যাখ্যা দিয়েছেন কেন রাজ্যপালের ভাষণ অন্তত এই বাজেট পেশের আগে প্রয়োজন নেই।এটা সংবিধানবহির্ভূত নয়, সংসদীয় রীতি বহির্ভূতও নয়।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top