May 24, 2024 9:25 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 24, 2024 9:25 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Mamata Banerjee at jalpaiguri: ‘দেশে গণতন্ত্র কোথায়’? জলপাইগুড়ির মঞ্চে প্রশ্ন মুখ্যমন্ত্রী মমতার বন্দ্যোপাধ্যায়ের

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Chief Minister Mamata Banerjee’s meeting in Jalpaiguri after Cooch Behar on Thursday.

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: উত্তরবঙ্গে ভোট প্রচার শুরু তৃণমূল সুপ্রিমোর। প্রথমে কোচবিহার, তারপর জলপাইগুড়িতে প্রার্থীদের হয়ে প্রচার করছেন মুখ্যমন্ত্রী। জলপাইগুড়ির মাল আদর্শ বিদ্যাভবনের মাঠে হওয়া সভা মঞ্চ থেকে তিনি প্রশ্নবাণ ছুঁড়ে দেন।

তিনি বলেন, বিজেপির এই রাজত্বে গণতন্ত্র কোথায়?মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেন্দ্রের দয়া চাই না। আবাসের টাকা দেয় না। কাজের টাকা দেয় না। তাদের দয়া লাগবে না। কোথায় গণতন্ত্র? সারা পৃথিবীতে ভারতের মতো গণতান্ত্রিক দেশে ওয়ান নেশন, ওয়ান পার্টি চলে না। বিজেপি তাই করছে।

এদিন মমতা বলেন, নিজের প্রচারে ব্যস্ত মোদী। বিজেপি নেতারা এনআইএ, আয়কর দফতর, সিআইএসএফকে নিয়ে ঘুরে বেড়াচ্ছে। দেশে আর্মি কখনও রাজনীতি করেনি। আর্মি হাসপাতালও অর্গানাইজারদের হাতে দিয়ে দিয়েছে।

মুখ্যমন্ত্রী বলেন, জোর করে মানুষদের বিজেপি দলে ঢোকাচ্ছে। করতে বলছে, বিজেপি করলেই সাদা, সব মাফ আর তৃণমূল করলেই কালো, জেলে ভরো

এদিন মঞ্চ থেকে তিনি বলেন, ইডি যে টাকা নিয়েছিল, বলেছিল, গরিবদের মধ্যে বিতরণ করবে। কোথায় গেল সেই টাকা? ইডি যে টাকা নিয়েছে, তা বিজেপির ঘরে গেছে, কটাক্ষ মমতার।

মমতা জানালেন, সিএএ আর এনআরসির সংযোগ রয়েছে। তাই দু’টোর কোনওটাই করতে দেব না।মঞ্চ থেকে মমতা স্মরণ করালেন, মণিপুরে কী হয়েছে। কী ভাবে মহিলাদের নগ্ন করে ধর্ষণ করা হয়েছে। গুজরাতের নির্যাতিতার কথাও স্মরণ করিয়েছেন তিনি।

বিধ্বস্ত উত্তরবঙ্গকে কী কী পরিষেবা দিয়েছেন তা স্মরণ করলেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, প্রশাসনের কেউ ঘুমায়নি, চিকিৎসকেরা ঘুমাননি। সকলের চোখে মুখে আতঙ্ক কাজ করছিল। রাজ্য প্রশাসন কাজ করেছে। তিনি নিজে সব জায়গা পরিদর্শন করেছেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top