May 27, 2024 6:55 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 27, 2024 6:55 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Loksabha election fight 2024:বাংলার ৪২ টি লোকসভা আসন থেকে প্রার্থী তুলে নেব। কেন এমন বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

I will pick candidates from 42 Lok Sabha constituencies of Bengal. Why did Abhishek Banerjee say that

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

২০২৪এর লোকসভা নির্বাচনে এবারও তৃণমূল ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে প্রার্থী করেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। ২০১৯শের ভোটের থেকে এবারের জয়ের মার্জিন আরও বাড়িয়ে তিন লাখের টার্গেট নিয়েছেন।আর সেই মতো নেতা-কর্মীদের ময়দানে নেমে পড়ারও নির্দেশ দিয়েছেন তিনি

শনিবার ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের মথুরাপুরে কর্মীসভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেই সভা থেকেই দিল্লির সরকারকে চ্যালেঞ্জ করে বলেন একটা নোটিফিকেশান দিন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলে ৪২টি আসন থেকে প্রার্থী প্রত্যাহার করে নেব। পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন মুখ্যমন্ত্রীর লক্ষ্মীর ভান্ডার প্রকল্পকে নিয়েই সমালোচনা করেছেন বাংলার বিজেপি নেতারা। এখন তাঁরাই বাংলায় ক্ষমতায় আসলে লক্ষ্মীর ভান্ডারে তিন হাজার টাকা দেওয়ার কথা বলছেন।

বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে বিদায়ী তৃণমূল সাংসদের দাবি, ১৭ টি রাজ্যে বিজেপি কিংবা তাঁদের শরিক দলের সরকার আছে। সেই সমস্ত রাজ্যে সবাইকে ১৫০০ টাকা দিলে রাজনীতি ছেড়ে দেব। তবে প্রধানমন্ত্রী, মন্ত্রী, বিজেপি নেতাদের অনুরোধ করব আপনাদের লক্ষ্মীর ভান্ডার দিতে হবে না। মমতা বন্দ্যোপাধ্যায় তা দিতে পারেন।

গৃহস্তের গ্যাস ফ্রি করে দেওয়ার কথা বলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। আর তা করে দিলে রাজ্যের ৪২ টি লোকসভা আসন থেকে প্রার্থী তুলে নেওয়ার কথাও বলেন। তাঁর দাবি, কেন্দ্র সরকার শুধু একটা নোটিফিকেশন দিক। আগামী পাঁচ বছর রান্নার গ্যাস ফ্রি। সঙ্গে সঙ্গে ৪২ টি কেন্দ্র থেকে প্রার্থী তুলে নেব বলে চাঞ্চল্যকর দাবি তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

যদিও বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের মুখে উঠে এসেছে লক্ষ্মীর ভান্ডারের কথা। আর সেই প্রকল্পে ২০০০ আবার কখনও ৩০০০ টাকা দেওয়ারও কথা বলেছেন। এই নির্বাচন দিল্লির মসনদে কে বসবেন। তবে এই সুযোগ পেতে হলে রাজ্যের মানুষকে আর দু বছর অপেক্ষা করতে হবে বলেই মত রাজনৈতিক মহলের একাংশের।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top